সাকা ও মুজাহিদের ফাঁসির রায়ে সিলেটে গণজাগরণ মঞ্চের আনন্দ মিছিল

57

যুদ্ধাপরাধের দায়ে সালাউদ্দিন কাদের চৌধুরী ও আলী আহসান মুজাহিদের রিভিউ আবেদন খারিজ হয়ে মৃত্যুদন্ড IMG_0063বহাল থাকায় নগরীদেত আনন্দ মিছিল করেছে গণজাগরণ মঞ্চ, সিলেট। গতকাল বুধবার বিকেলে নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে মিছিলটি শুরু হয়ে নগরীর বিভিন্ন পয়েন্ট ঘুরে শহীদ মিনারে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।
সমাবেশে বক্তারা, দুই যুদ্ধাপরাধীর ফাঁসির রায় বহাল থাকায় সন্তুষ্টি প্রকাশ করে রায় দ্রুত কার্যকরের দাবি জানান। বক্তারা বলেন, সাকা ও মুজাহিদের রায়কে ঘিরে ব্যাপক নাশকতার পরিকল্পনা করছে যুদ্ধাপরাধীর দোসররা। ইতোমধ্যে এই নাশকতামূলক কর্মকান্ড শুরু হয়ে গেছে। তারই ধারাবাহিকতায় একের পর এক হামলা ও হত্যার ঘটনা ঘটছে। তাই এই দুই যুদ্ধাপরাধীর রায় দ্রুত কার্যকর করা না হলে যুদ্ধাপরাধীর দোসররা দেশকে অস্থিতিশীল করে তুলতে পারে।
বক্তারা লেখক-ব্লগার-প্রকাশকদের হত্যা ও হামলার সাথে জড়িতদের গ্রেফতার করে শাস্তি নিশ্চিতের দাবি জানান।
মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন প্রবীন রাজনীতিবিদ বাদল কর, ডা. বীরেন্দ্র চন্দ্র দেব, যুব ইউনিয়নের সভাপতি ডিএইচ আবির, সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজতকান্তি গুপ্ত, গণজাগরণ মঞ্চ, সিলেটের মুখপাত্র দেবাশীষ দেবু, সংগঠক আব্দুল বাতেন,  মারূফ অমিত, রেদোয়ান আহমদ, ছাত্র ইউনিয়ন, সিলেটের সভাপতি সহিদুজ্জামান পাপলু, সাংগঠনিক সম্পাদক দিপঙ্কর তালুকদার, রাকেশ রায়, নাট্য কর্মী হিতাংশু কর বাবু, মাহফুজুল হাসান তান্না, স্বপন বর্মন, রকিবুল ইসলাম রুমন, ধ্র“ব জ্যোতি দে, কালাম আহমদ, সবুজ সনাতন পলাশ, ছাত্রফ্রন্ট, সিলেটের সভাপতি পাপ্পু চন্দ, ছাত্র মৈত্রী সিলেটের সভাপতি স্বপন দাশ প্রমুখ। বিজ্ঞপ্তি