শিশু সাঈদ হত্যার মামলার অভিযোগ গঠন আজ

40

স্টাফ রিপোর্টার :
নগরীতে শিশু আবু সাঈদ হত্যা মামলার অভিযোগ গঠন হতে পারে আজ মঙ্গলবার। এদিন চার আসামির Sayeed_575413667উপস্থিতিতে আলোচিত এ মামলার চার্জ গঠন হওয়ার কথা রয়েছে। গতকাল সোমবার আলোচিত এ মামলার শুনানির ধার্য্য তারিখে চার্জ গঠনের তারিখ নির্ধারণ করেন সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোঃ আব্দুর রশিদ। আদালতের পিপি এডভোকেট আব্দুল মালেক এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, গত ১০ নভেম্বর আদালতে আত্মসমর্পণ করেন পলাতক আসামি জেলা ওলামা লীগের প্রচার সম্পাদক মাহিব হোসেন মাসুম। গতকাল সোমবার পলাতক এ আসামির বিরুদ্ধে মালামাল ক্রোক ও গ্রেফতারি পরোয়ানা তামিলক্রমে আদালতকে অবহিত করার জন্য দিন ধার্য্য ছিল। শুনানি শেষে আদালতের বিচারক আজ মঙ্গলবার চার্জ গঠনের দিন ধার্য্য করেন।
জানা গেছে, চলতি বছরের ১১ মার্চ নগরীর শাহ মীর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র আবু সাঈদ অপহৃত হয়। অপহরণের তিনদিন পর ১৪ মার্চ নগরীর ঝর্ণারপাড় সুনাতলা এলাকায় পুলিশ কনস্টেবল এবাদুর রহমান পুতুলের বাসার ছাদের চিলেকোটা থেকে আবু সাঈদের বস্তাবন্দি লাশ উদ্ধার করে পুলিশ। ২৩ সেপ্টেম্বর এ মামলায় চারজনকে অভিযুক্ত করে কোতোয়ালি থানার (ওসি-তদন্ত) মোশাররফ হোসেন আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। চার্জশিটে অভিযুক্তরা হলেন-এয়ারপোর্ট থানার সাবেক কনস্টেবল এবাদুর রহমান পুতুল, সিলেট জেলা ওলামা লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাকিব ও পুলিশের কথিত সোর্স আতাউর রহমান গেদা ও মাহিব হোসেন মাসুম। অভিযুক্তদের মধ্যে এবাদুর, রাকিব ও গেদা ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দেন।