উচ্চ শিক্ষা অর্জনের মাধ্যমে শিক্ষার্থীদের যোগ্য এবং দক্ষ নাগরিক হতে হবে – অধ্যক্ষ নিতাই চন্দ্র

53

সিলেট এম.সি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ বলেছেন, শিক্ষার্থীদের মানউন্নয়নে উন্নত M C College Picশিক্ষাব্যবস্থা ও শিক্ষা প্রতিষ্ঠানের যথেষ্ট কল্যাণ সাধন প্রয়োজন। জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ে শিক্ষার সুফল বয়ে আনতে এবং উচ্চশিক্ষা অর্জনের মাধ্যমে শিক্ষার্থীদের যোগ্যতা এবং দক্ষতার সাথে সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। বিশেষ করে বর্তমান সময়ে শিক্ষা ক্ষেত্রে বিপ্লবিক পরিবর্তনের ফলে শিক্ষার্থীরা মানসম্পন্ন সুযোগ সুবিধা ভোগ করতে পারছে এবং সহজ উপায়ে বিশ্বপরিমন্ডলে উচ্চশিক্ষায় শিক্ষার্থীরা নিজেদের উপস্থাপন করার সুযোগ পাচ্ছে।
এম.সি কলেজের দ্বাদশ শ্রেণী ২০১৬ ব্যাচের পাঠদান সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা গুলো বলেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন আচার-অনুষ্ঠানের আয়োজনের মাধ্যমে শিক্ষার্থীদের মানসিক ও শারিরীক পরিবর্তনে ভূমিকা রাখতে হবে। এজন্য শিক্ষাঙ্গনে নানান কর্মসূচি গ্রহণ করা যেতে পারে যাতে ছাত্র-ছাত্রীরা উৎসাহ-উদ্দীপনার সাথে পাঠদানে মনোযোগী হতে পারে।
কলেজের একাডেমিক কাম ভবনের নিচ তলায় গতকাল রবিবার সকালে এম.সি কলেজের দ্বাদশ শ্রেণী ২০১৬ ব্যাচের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। বাংলা বিভাগের সহকারী অধ্যাপক শেখ মো. নজরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বরেণ্য শিক্ষাবিদ ও কলেজের উপাধ্যক্ষ প্রফেসর হায়াতুল ইসলাম আকঞ্জি, গণিত বিভাগের প্রভাষক দিলিপ কুমার। স্বাগত বক্তব্য রাখেন শিক্ষার্থী আনিছুর রহমান মিঠু।
শিক্ষার্থী সামান্তা আহমেদ ও ইজতেহাদ অণর্থ এর যৌথ পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রকৃতি রায় সৃষ্টি, অভিজিৎ চক্রবর্তী, কাজী শালিম শাদমান প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আখতারুজ্জামান জ্যোতি। গীতা পাঠ করেন তিলোত্তম ভট্টাচার্য। জাতীয় সংগীতে নেতৃত্ব দেন শিক্ষার্থী স্নিগ্ধা, শুচি, ত’র্য, মৌ, অন্তিক ও সুজন। অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনায় গানে অংশগ্রহণ করেন মৌমিতা মৌ, অন্তিক, অদিতি শুচি, আশরাফুল ইসলাম সুজন, অন্তিক ভট্টাচার্য। বিজ্ঞপ্তি