যৌন হয়রানী নির্মূলকরণ নেটওয়ার্ক’র সভায় ড. সাদেকা হালিম ॥ যৌন হয়রানীর কুফল সম্পর্কে সবাইকে সচেতন করতে হবে

39

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সাদেকা হালিমের সঙ্গে মতবিনিময় ও যৌন হয়রানী, IMG_0211 copyবাল্যবিবাহ এবং নারী ও শিশুর প্রতি সহিংসতা নির্মূলকরণের করণীয় শীর্ষক ত্রৈমাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। যৌন হয়রানী নির্মূলকরণ নেটওয়ার্ক সিলেটের উদ্যোগে গতকাল শনিবার বিকেলে নগরীর জিন্দাবাজারের একটি হোটেলের সম্মেলন কক্ষে এই সভার আয়োজন করা হয়।
যৌন হয়রানী নির্মূলকরণ নেটওয়ার্ক সিলেটের আহবায়ক ফারুক মাহমুদ চৌধুরীর সভাপতিত্বে ও মেজনিন কর্মসূচি ব্র্যাকের ব্যবস্থাপক সারা খাতুনের পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এমাদ উল্লাহ শহীদুল ইসলাম শাহীন, মহিলা আইনজীবী সমিতির সভানেত্রী অ্যাডভোকেট সৈয়দা শিরিনা আক্তার, বেলা সিলেটের সমন্বয়কারী এডভোকেট শাহ সাহেদা, নছিবা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এএইচএম ইসরাইল আহমদ, মির্জাজাঙ্গাল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাহার উদ্দিন আহমদ, আবদুল গফুর ইসলামী আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী প্রধান শিক্ষক মো. জিয়াউর রহমান, ব্র্যাক জেলা প্রতিনিধি বিভাস চন্দ্র তালুকদার, সাউথ সুরমা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক গৌরী রানী জোয়ারদার, সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেটের যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান, সমকাল’র ফটো সাংবাদিক ইউসুফ আলী, সিলেট উন্নয়ন সংস্থার সাবেক সভাপতি ডা. এএম শিহাব, কৃষি প্রযুক্তিবীদ আবদুল হাই বাবলা, সমাজকর্মী সৈয়দা শামীমা আরা ইয়াসমিন, যুব সংগঠন ও সমাজকর্মী আলী আহসান হাবিব, শাহ আলম প্রমুখ।
সভায় অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, যৌন হয়রানীর কুফল সম্পর্কে জনসাধারণের মধ্যে সচেতনতা তৈরি করতে হবে। সমাজে ও পরিবারের কেউ যেন যৌন হয়রানী না করে সে লক্ষ্যে সচেতনতা তৈরি করতে হবে। যৌন হয়রানী একটি শাস্তিযোগ্য অপরাধ এবং এ সংক্রান্ত বিভিন্ন আইন নিয়মিতভাবে প্রচারের আহবান জানান  তিনি। বিজ্ঞপ্তি