কমলগঞ্জের ভারতীয় মাদক ‘কোরেক্স’ পাচারকালে দুই যুবক আটক

27

পিন্টু দেবনাথ, কমলগঞ্জ থেকে :
মৌলভীবাজারের সীমান্তবর্তী কমলগঞ্জ উপজেলার শমসেরনগর এলাকা থেকে পাচারকালে ৫ বোতল কোরেক্স সহ আব্দুল আহাদ ফানু (৩৬) ও হুমায়ুন আহমদ (২৮) নামে দুই যুবককে আটক করেছে পুলিশ। সোমবার বিকাল ৫টায় পীরেরবাজার-শমশেরনগর রোডের শমশেরনগর চা বাগান এলাকা থেকে মাদকসহ তাদেরকে আটক করে।
শমসেরনগর ফাঁড়ির ইনচার্জ এসআই মতিউর রহমান জানান, দীর্ঘদিন ধরে মাদক ব্যবসায় জড়িত থাকার সংবাদ পেয়ে বিভিন্ন সোর্সের মাধ্যমে গোপন সংবাদের ভিত্তিতে ৫ বোতল ভারতীয় কোরেস্কসহ দুইজনকে আটক করা হয়। আটক আব্দুল আহাদ ফানু শমশেরনগর চাতলাপুর রোডের খলিলুর রহমান কনার এর ছেলে এবং হুমায়ুন আহমদ বিমানবন্দর রোডের ক্বারী আং নুরের ছেলে। তিনি আরও বলেন, ফানু ও হুমায়ুনের শরীর তল্লাসী করে ৫ বোতল কোরেক্স পাওয়া যায়। এ ব্যাপারে বিশেষ ক্ষমতা আইনে মামলা দেওয়া হবে বলে এসআই মতিউর রহমান জানান।
উল্লেখ্য, মৌলভীবাজারের শমসেরনগর-চাতলাপুর সড়কে ভারতীয় মাদক ও বিভিন্ন চোরাচালানী রুট হিসাবে ইতিমধ্যে বিভিন্ন পত্রিকায় সচিত্র সংবাদ প্রকাশ হয়। চাতলাপুর চা বাগানের চুয়াল্লিশ পাট্টা, কানিহাটি চা বাগান এলাকা ও মোকামবাজার সহ কয়েকটি স্পটে রাতের আঁধারে মাদক সেবন ও বেঁচাকেনা হয়। আর এসব মাদকের সাথে স্থানীয় যুবসমাজ আসক্ত হয়ে পড়ায় অপরাধ প্রবণতা বৃদ্ধি পাচ্ছে।
কমলগঞ্জ থানার ওসি মো. এনামুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে বিশেষ ক্ষমতা আইনে মামলার প্রস্তুতি চলছে।