কামারুজ্জামানের ফাঁসিতে মুক্তিযোদ্ধাদের আনন্দ মিছিল

29

syl-pic-12-04-15যুদ্ধাপরাধী কামারুজ্জামানের ফাঁসি কার্যকর করায় সিলেটে আনন্দ মিছিল করেছে সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদ। গতকাল রবিবার দুপুরে নগরীর জিন্দাবাজারস্থ মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের সামনে থেকে এ আনন্দ মিছিল করে তারা। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিক্ষ করে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সমাবেশে মিলিত হয়।
সমাবেশে বক্তারা বলেন, স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মেয়ে শেখ হাসিনা যুদ্ধাঅপরাধীদের বিচার করছেন তা অব্যাহত থাকবে। বক্তারা অবিলম্বে যুদ্ধাপরাধী সংগঠন জামায়াত ইসলামকে নিষিদ্ধের দাবি জানান। এই রায় কার্যকর হওয়ায় মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ গড়ার পথে একটি গুরুত্বপূর্ণ প্রদক্ষেপ।
বক্তারা বলেন, এই রায় কার্যকরের মাধ্যমে একজন কুখ্যাত নরঘাতকের শাস্তি নিশ্চিত করলো বাংলাদেশ। এর মাধ্যমে বিচারহীনতার সংস্কৃতি থেকে বেরিয়ে আসা সম্ভব হবে।
সমাবেশে বক্তব্য রাখেন, সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার সুব্রত চক্রবর্তী জুয়েল, মুক্তিযোদ্ধা আতিক আহমদ চৌধুরী, আব্দুল খালিক, সুরুজ আলী, মনাফ খান, প্রদিপ সিংহ, মন্তাজ আলী, দক্ষিণ সুরমা ইউনিট কমান্ডার কুটি মিয়া, সুন্দর আলী, মকবুল আলী, খুরশিদ আলী, আবু জাফর, মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডারস ফোরাম নেতা মারিয়াম চৌধুরী, আফিয়া খাতুন, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড সিলেট জেলা সভাপতি সালাউদ্দিন পারভেজ প্রমুখ। বিজ্ঞপ্তি