নববর্ষ বরণের নামে ইসলাম বিরোধী কার্যকলাপ বন্ধে জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান

33

Untitled-1 copyইসলাম বিরোধী কার্যকলাপ প্রতিরোধ সম্মিলিত সংগ্রাম পরিষদ সিলেট এর উদ্যোগে গতকাল ১২ এপ্রিল রবিবার বেলা ১১টায় বর্ষবরণের নামে অনৈসলামিক কার্যকলাপ বন্ধের দাবিতে সিলেটের জেলা প্রশাসক ও পুলিশ কমিশনার বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়। সিলেটের জেলা প্রশাসক শহিদুল ইসলাম ও সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনারের পক্ষে ডি.সি সদর মোঃ আকরাম হোসেন স্মারকলিপি গ্রহণ করেন।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে- বর্ষবরণের নামে মঙ্গল প্রদীপ জ্বালানো, নাচ, গান ইত্যাদির মাধ্যমে দেব-দেবীর কাছে মঙ্গল কামনা, নারী পুরুষের সম্মিলিত নৃত্য, উন্মাদনা, মদ্যপান করে নেশায় মত্ত হয়ে রং ছিটাছিটি ইত্যাদি আভিজাত্য সংস্কৃতি হলেও মুসলমানদের জন্য তা সম্পূর্ণ হারাম বা অবৈধ এবং ক্ষেত্রবিশেষ ‘শিরক’ এর অমার্জনীয় পাপাচার বলে বিবেচিত। শুধু তাই নয়, রুচিবোধ সম্পন্ন সকল মানুষের কাছেই তা অনৈতিক ও গর্হীত কাজ, যা সংস্কৃতির সংজ্ঞায় পড়েনা। উপরন্তু এ সবের সাথে বাংলা কেন, কোন নববর্ষ উদ্যাপনের ন্যূনতম সম্পর্ক নেই।
সাম্প্রতিক সময়ে ইংরেজী ও বাংলা নববর্ষ উদযাপনকে ঘিরে বিজাতীয় তথা ব্রাহ্মণ্যবাদী ও পশ্চিমাদের অনুকরণের অনেক মুসলমানও নানাবিধ বেফাঁস উন্মাদনা ও বেলেল্লাপনায় মেতে উঠেন। আমরা মনে করি আল্লাহর জমিনে এসব কু-কুর্ম ভয়াবহ আযাব ও গযবের কারণ হতে পারে। তাই দলমত নির্বিশেষে সকলের কাছে আহবান বর্ষ বরণকে ঘিরে মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন, রাস্তাঘাটে নারী পুরুষের অবাধ বিচরণ ও অশ্লীল ভাব-ভঙ্গিমা প্রদর্শন, মদ্যপ ও নেশাগ্রস্ত অবস্থায় রাস্তায় সম্মিলিত নৃত্য ও বেফাঁস উন্মাদনা সহ বৈশাখী মেলার নামে জুয়া-যাত্রা, হাউজি বন্ধ করার জন্য সরকারের কাছে জোর দাবী জানান নেতৃবৃন্দ।
স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন ইসলাম বিরোধী কার্যকলাপ প্রতিরোধ সম্মিলিত সংগ্রাম পরিষদ সিলেট এর সভাপতি মুফতী ফয়জুল হক জালালাবাদী, সেক্রেটারী মাওলানা আছলাম রহমানী, এডভোকেট মাওলানা আব্দুল রকিব, শায়খুল হাদীস মাওলানা আব্দুল মতিন ধনপুরী, প্রিন্সিপাল শায়খ মাওলানা নাছির উদ্দিন, মাওলানা মাশুক আহমদ সালামী, মাওলানা আব্দুল মালিক চৌধুরী, প্রিন্সিপাল মাওলানা মাহমুদুল হাছান, মাওলানা শেখ মোঃ ছাইফ উদ্দিন, মাওলানা কারী ইদ্রিস আহমদ জাকারিয়া, মাওলানা মাহমুদুল হাসান হবিগঞ্জী, মাওলানা মোঃ আহসান উল্লাহ, মাওলানা রমিজ উদ্দিন, মাওলানা আব্দুল মান্নান জালালাবাদী, মাষ্টার শেখ আব্দুল আজিজ, আলহাজ্ব নজরুল ইসলাম শিকদার, ডাঃ হাবিবুর রহমান, মাওলানা রফিক বিন সিকন্দর, মাওলানা আতিকুর রহমান, মাওলানা কারী শিব্বির আহমদ, মাওলানা আমিনুল ইসলাম প্রমুখ। বিজ্ঞপ্তি