সুনামগঞ্জে শিলাবৃষ্টিতে বোরো ফসলের ক্ষতি, নিহত ১

26

sunam_441102303সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
বুধবার দুপুর থেকে থেমে থেমে ঝড় এবং শিলাবৃষ্টিতে সুনামগঞ্জের বিভিন্ন হাওরে বোরো ফসলের মারাত্মক ক্ষতি সাধিত হয়েছে। জেলার জামালগঞ্জ উপজেলায় ঝড় ও শিলা বৃষ্টির কবলে পড়ে এক বৃদ্ধ মারা গেছেন। নিহত ব্যক্তির নাম আম্বর আলী (৬৫)।
নিহতরে পারিবারিক সূত্রে জানা যায়, বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে তিনি দিরাই উপজেলার বাংলাবাজার এলাকা থেকে জামালগঞ্জ উপজেলা সদরে আসার পথে ফেঁনারবাঁক ইউনিয়নের অঠামারা গ্রামের পার্শ্ববর্তী  পাতিলচোরা বিলের কাছে আসলে ঝড় ও শিলাবৃষ্টির কবলে পড়ে মারা যান। তার গ্রামের বাড়ি ইউনিয়নের অঠামারা গ্রামে।
শিলাবৃষ্টিতে দিরাই উপজেলার কালিয়াগুটা হাওর, চাপতির হাওর, জামালগঞ্জ উপজেলার পাকনার হাওরে বোরো ফসলের ক্ষতি হয়েছে।দিরাই উপজেলার রফিনগর ইউনিয়ন ভাটিপাড়া ইউনিয়ন, রাজানগর ও চরনার ইউনিয়নের একমাত্র বোরো ফসলের এলাকা কালিয়াগুটা হাওরে ফসলের ক্ষতি হয়েছে। করিমপুর,  ও জগদল ইউনিয়নের চাপতির হাওরে ফসলের ক্ষতি হয়েছে। এ ব্যাপারে জগদল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুস সালাম বলেন, লোক মুখে শুনেছি ফসলের ক্ষতি হয়েছে। আমি দিরাই আছি এলাকায় গিয়ে দেখি কি অবস্থা।
জামালগঞ্জ উপজেলার ফেঁনারবাক ইউনিয়নের ৮ নং ও ৯ নং ওয়ার্ডের লক্ষ্মীপুর, কামারগাঁও, উদয়পুর, কাশীপুর, হটামারা, বিনাজুড়া, উজানদৌলতপুর, রসুলপুর, খুজারগাঁও, রাজাবাজসহ ১৫ টি গ্রাম ও ভীমখালী ইউনিয়নের মলিল্লপুর, সন্তোষপুর,মাঝের খলা গ্রাম সংলগ্ন পাকনার হাওরে শিলা বৃষ্টি পড়ে। এতে হাওরের একমাত্র বোরো ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে।
ফেনারবাঁক ইউনিয়নের ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মতিউর রহমান জানান, পাকনার হাওরের অর্ধেক ফসল শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত হয়েছে।
এ ব্যাপারে উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোকসেদুল হক জানান, শিলাবৃষ্টিতে হাওরের কি পরিমাণ ফসল ক্ষতিগ্রস্থ হয়েছে তা জানার জন্য মাঠ কর্মীরা কাজ করছেন।