জিন্দাবাজারে নকল ফ্রিজ বিক্রির দায়ে পিতা-পুত্রসহ আটক ৪

95

shahin-pic-29-03-15---2স্টাফ রিপোর্টার :
নগরীর জিন্দাবাজার এলাকায় চায়না ফ্রিজে ওয়ালটন কোম্পানীর সীল, মনোগ্রাম ও লগো লাগিয়ে বিক্রির অভিযোগে পিতা-পুত্রসহ ৪ জনকে আটক করেছে পুলিশ। গতকাল রবিবার রাত ৮টার দিকে আরমান উল্লা বিল্ডিংয়ের ৩ নং সামিরা ইলেক্ট্রনিক্স দোকান থেকে ওয়ালটন কর্মকর্তাদের সহযোগিতায় তাদের আটক করা হয়। আটককৃতরা হচ্ছে- খাদিম দাসপাড়া এলাকার মৃত লাল মিয়ার পুত্র মোঃ আব্দুল গফুর (৫০), তার ছেলে আব্দুল্লাহ (২২),সাহাদ (২০) ও দোকান কর্মচারী তপু (২২)। বর্তমানে তারা নগরীর ধোপাদীঘিরপারস্থ আলা-ফালা টাওয়ারের ৫ম তলার বাসিন্দা। পুলিশ এ সময় তাদের দোকন থেকে চায়না ফ্রিজে ওয়ালটন কোম্পানীর সীল, মনোগ্রাম লাগানো নকল একটি ফ্রিজ জব্ধ করেছে।
ওয়ালটন গ্র“পের লিগ্যাল এডভাইজার এড. মো. জাফর ইকবাল জানান, জিন্দাবাজার সামিরা ইলেক্ট্রনিক্র’র মালিক আব্দুল গফুর বেশ কিছুদিন ধরে চায়না ফ্রিজে ওয়ালটনের লগো,সীল ও  মনোগ্রাম লাগিয়ে বিক্রি করে আসছিলেন। এরই ধারাবাহিকতায় গত ৫/৬ মাস পূর্বে আব্দুল গফুর তার দোকান থেকে সুনামগঞ্জের দিরাই এলাকার এক ব্যক্তির কাছে চায়না ফ্রিজে ওয়ালটনের লগো,সীল ও  মনোগ্রাম ব্যবহার করে একটি ফ্রিজ বিক্রি করেন। গত ২ মাস আগে ওই ফ্রিজটি নষ্ট হয়ে যায়। গত কয়েকদিন আগে ওই ব্যক্তি নষ্ট ফ্রিজটি মেরামত করতে শাহজালাল উপশহরের ওয়ালটন সার্ভিস পয়েন্টে নিয়ে যান। সেখানে কর্মকর্তাদের কাছ থেকে চায়না ফ্রিজে ওয়ালটনের লগো, সীল ও  মনোগ্রাম ব্যবহার করে বিক্রির বিষয়টি জানা যায়। গতকাল রবিবার রাত ৮টার দিকে ওয়ালটনের কর্মকর্তারা পুলিশ নিয়ে আব্দুল গফুরের দোকানে যান এবং ওয়ালটন কোম্পানীর লগো, সীল ও  মনোগ্রাম ব্যবহার করে চায়না ফ্রিজ বিক্রির বিয়ষটি শনাক্ত হলে পিতা-পুত্রসহ ৪ জনকে আটক করা হয়। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
এ ব্যাপারে বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মোঃ নজরুল ইসলাম জানান, গতকাল রাতে ওয়ালটন কোম্পানীর লগো, সীল ও  মনোগ্রাম ব্যবহার করে চায়না ফ্রিজ বিক্রির দায়ে আব্দুল গফুর, তার ছেলে আব্দুল্লাহ, সাহাদ ও দোকান কর্মচারী তপুকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে ওয়ালটন কোম্পানীর পক্ষ থেকে মামলা দায়ের করা হবে বলে তিনি জানান।