রমজানের শিক্ষাকে কাজে লাগালে দেশ ও জাতির সকল অশান্তি দূর হবে ——আল্লামা নুরুল হুদা ফয়েজি

29
ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগরের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিল পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য আল্লামা নুরুল হুদা ফয়েজি।

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রেসিডিয়াম সদস্য আল্লামা নুরুল হুদা ফয়েজি বলেছেন, পবিত্র রমজান মাস মানুষের অন্তরে আল্লাহর ভয় তৈরি করে। রমজানের শিক্ষাকে কাজে লাগাতে পারলে সমাজ ও দেশ থেকে সকল অশান্তি দূর করা সম্ভব।
তিনি আরো বলেন, কৃষক তার ধানের ন্যায্য মূল্য না পেয়ে মানবেতর জীবন যাপনের মধ্যে অসন্তোষ প্রকাশ করছে। এখন সরকার ধানের যে মূল্য ১০৪০ টাকা নির্ধারণ করেছে সে মূল্যে গ্রামের কৃষকদের কাছ থেকে ধান কেনা হোক। তা না হলে ক্ষোভের আগুন তীব্র গতিতে বাড়তে থাকবে। এবং পাটকল শ্রমিকদের ঈদের পূর্বে তাদের বকেয়াসহ মজুরী পরিশোধ করতে হবে। তিনি আরোও বলেন, শুধু কালেমা পড়লেই প্রকৃত মুসলমান হওয়া যায়না, প্রকৃত মুসলমান হতে হলে সর্বত্র কালেমা প্রতিষ্ঠার চেষ্টাও করতে হবে এবং ঈমানের পরিচয় দিতে হবে। দেশ দুর্নীতিতে বারবার চ্যাম্পিয়ন হচ্ছে, সকল ভয়াবহ দুর্নীতির কারণ হলো অন্তরে আল্লাহর ভয় না থাকা।
গতকাল শুক্রবার সোবহানিঘাটস্থ আগ্রা কমিউনিটি সেন্টারে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগরের উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিল পূর্ব আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা সভাপতি মাওলানা সাইদ আহমদের সভাপতিত্বে ও মহানগর সেক্রেটারি হাফিজ মাওলানা মাহমুদুল হাসানের পরিচালনায় ইফতার মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সদস্য প্রফেসর ডা: মোয়াজ্জেম হোসেন খান ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর সভাপতি আলহাজ্ব নজির আহমদ, সহ সভাপতি ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ, ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা সেক্রেটারী আলহাজ্ব হাফিজ মাওলানা ইমাদ উদ্দিন, সহ সভাপতি রেদওয়ানুল হক চৌধুরী রাজু, বাংলাদেশ মুজাহিদ কমিটি জেলা সভাপতি মুফতি ফখর উদ্দিন, সেক্রেটারি আলহাজ্ব ইসহাক আহমদ, জামেয়া মদিনাতুল উলুম দারুস সালাম মাদ্রাসার মুহাদ্দিস মুফতি মাওলানা জাকারিয়া, ইসলামী যুব আন্দোলন জেলা সভাপতি মাও: মু. শিহাব উদ্দিন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন মহানগর সভাপতি আবু তাহের মিসবাহ, জেলা সভাপতি ফয়জুল হাসান চৌধুরী, ইসলামী শ্রমিক আন্দোলন সিলেট জেলা সভাপতি আলহাজ্ব ফজলুল হক,জাতীয় শিক্ষক ফেরাম সিলেট জেলা আহবায়ক মাওলানা আব্বাস উদ্দিন প্রমুখ। বিজ্ঞপ্তি