গোয়াইনঘাটে ভূমি নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত ৫০

21

DSCF5762গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
গোয়াইনঘাটে গোচারণ ভূমি নিয়ে দুই গ্রামের লোকজনের মধ্যে সংঘর্ষে ১ জন নিহত ও উভয় পক্ষের অন্তত ৫০ জন আহত হয়েছে। গতকাল সোমবার সকালে উপজেলার লেঙ্গুরা ইউনিয়নের গুরুকচি ও সিটিং বাড়ি গ্রামের লোকজনের মাঝে এ সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে থানার পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে। আহতদের মধ্যে অন্তত ২০ জনকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রায় ঘন্টাব্যাপী এ সংঘর্ষে আহত হওয়া সিটিংবাড়ি গ্রামের আতিউর রহমান নামের একজন সিওমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বিকেল পাঁচটায় মারা গেছে।
বাকিদের মধ্যে কয়েকজনকে গোয়াইনঘাট স্বাস্থ্য কমপ্লে¬ক্সে ভর্তি করা হয়েছে। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে।
আহতদের মধ্যে গুরুকচি গ্রামের মনির উদ্দিন, ফারুক আহমদ, শামসুর রহমান, নিজাম উদ্দিন, আতাউর রহমান এবং সিটিংবাড়ি গ্রামের নাজমুল হোসেন, ফারুক আহমেদ, নূর উদ্দিন, কমর উদ্দিন। আহত অন্য ব্যাক্তিদের নাম জানা যায়নি।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানাযায় সিটিংবাড়ি হাওরের প্রায় ৪০ বিঘা গোচারণ ভূমি নিয়ে সিটিংবাড়ি ও গুরুকচি গ্রামের লোকজনের মধ্যে দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছিল। সোমবার সকালে সিটিংবাড়ি গ্রামের লোকজন বোরো চাষের জন্য ওই গোচারণ ভূমিতে বাঁধ দিতে যান।
খবর পেয়ে গুরুকচি গ্রামের লোকজন গিয়ে তাতে বাধা দেন। এক পর্যায়ে উভয় গ্রামের লোকজনের মধ্যে সংঘর্ষ বাধে। দুই গ্রামের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে একে অপরের উপর হামলা চালায়। এতে উভয় পক্ষের অন্তত ৫০ জন আহত হয়। পরে পুলিশ গিয়ে উভয় পক্ষকে ছত্রভঙ্গ করে দিয়ে পরিস্থিতি শান্ত করে।
গোয়াইনঘাট থানার ওসি মোঃ আব্দুল হাই জানান বিরোধপূর্ণ ভূমি নিয়ে গুরুকচি ও সিটিংবাড়ি গ্রামের লোকজনের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে এবং একজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে ও বেশ ক’জন আহত হয়েছেন। খবর পেয়ে গোয়াইনঘাট থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।