দক্ষিণ সুরমায় সবজি ব্যবসায়ী খুনের ঘটনা ॥ ৮ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের, গ্রেফতার নেই

18

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা থেকে উদ্ধার হওয়া সবজি ব্যবসায়ী আব্দুল আলী (২৮)’র লাশের দাফন সম্পন্ন হয়েছে। গতকাল শুক্রবার বাদ আছর নিহতের জানাযা শেষে পারিবারিক কবর স্থানে তার লাশ দাফন করা হয়। এর আগে গতকাল দুপুর সাড়ে ১২ টার দিকে পুলিশ আব্দুল আলীর ময়না তদন্ত শেষে নিহতের লাশ তার আত্মীয় স্বজনের কাছে হস্তান্তর করা হয়। নিহত আব্দুল আলী দক্ষিণ সুরমার থানার মোল্লারগাঁও ইউনিয়নের বটেরগাঁও গ্রামের মৃত আহমদ আলীর পুত্র। গত বৃহস্পতিবার দুপুরে পুলিশ হাজরাইস্থ লাসোমারা হাওর থেকে তার লাশ উদ্ধার করে ওসমানী হাসপাতালের মর্গে প্রেরণ করে।
এ ঘটনায় নিহত আব্দুল আলীর ছোট ভাই মকবুল আলী ৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ২/৩ জনকে আসামী করে দক্ষিণ সুরমা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। নং- ১৬ (২৬-০২-১৫)। তবে বাদি আসামীদের ভয়ে আতংকে ও মামলাটি নিয়ে শঙ্কায় রয়েছেন।
আসামীরা হচ্ছে-একই এলাকার মাখন মিয়া, কামাল মিয়া, কাদির আহমদ, আব্দুর রহমান, আলাই মিয়া, সেলিম আহমদ, সাজু আহমদ ও মুক্তার মিয়া। কিন্তু পুলিশ রহস্যজনক কারনে কোন আসামীকে এখন পর্যন্ত গ্রেফতার করতে পারেনি। তবে পুলিশ বলছে কাউকে খোঁজে পাওয়া যাচ্ছে না। আসামীরা ঘরে তালা দিয়ে গা ঢাকা দিয়েছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা দক্ষিণ সুরমা থানার উপ-পরিদর্শক (এসআই) শাহজাহান জানান, মামলার কয়েকজন আসামী নিহত আব্দুল আলীর খুন হওয়া ছোট বোন সাজনা বেগম হত্যার আসামী। তারা সম্প্রতি জামিনে জেল থেকে বেরিয়ে এসে আব্দুল আলীকে মামলাটি তুলে নেয়ার হুমকি দিয়ে আসছিল। এতে আব্দুল আলী মামলাটি তুলে না নেওয়ায় তাকে রাতের আঁধারে হত্যা করে। পরে দুর্বৃত্তরা তার লাশ স্থানীয় লাসোমারা হাওরে ফেলে যায়। তিনি আরো জানান, আসামীরা ঘরে তালা দিয়ে পালিয়ে গেছে। তাদেরকে গ্রেফতারের জন্য অভিযান চালানো হচ্ছে।