হরতালের কোথাও কোন প্রভাব নেই

28

DSC_5023স্টাফ রিপোর্টার :
বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের টানা ৭২ ঘণ্টার হরতালের প্রথম দিন সকাল থেকে সিলেটে জীবনযাত্রা ছিল প্রায় স্বাভাবিক। নগরীর কোথাও কোনো ধরনের বিশৃখলা বা সহিংসতার খবর পাওয়া যায়নি। তবে নগরীর কয়েকটি স্থানে বিএনপি ও তার অঙ্গসংঠনের নেতাকর্মীরা পিকেটিং ছাড়া ঝটিকা মিছিল করেছে।
জানা গেছে, নগরীর কোথাও হরতাল সমর্থকদের কোনো তৎপরতাও দেখা যায়নি। সকালের দিকে যান চলাচল একটু কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বেড়েছে। নগরীর ব্যস্ততম সড়কগুলোতে যানবাহনের চাপে মৃদু যানজটের সৃষ্টি হতেও দেখা গেছে। নগরীর কদমতলী বাস টার্মিনাল থেকে আঞ্চলিক সড়কগুলোতে যানবাহন চলাচল করলেও আন্তঃজেলা এবং দূরপাল্লার কোনো যানবাহন ছেড়ে যায়নি। তবে সিডিউল বিপর্যয়ের মধ্যেও স্বাভাবিক রয়েছে ট্রেন চলাচল। সপ্তাহের প্রথম কর্মদিবস হওয়ায় সরকারি-বেসরকারি অফিস ও ব্যাংকগুলোতে গ্রাহকদের ভিড় দেখা গেছে। ক্রমশ খুলতে শুরু করেছে দোকানপাট ও মার্কেট। জেলার বিভিন্ন উপজেলার কোথাও হরতালের সমর্থনে মিছিল বা পিকেটিংয়ের খবরও পাওয়া যায়নি। উপজেলাগুলোর গুরুত্বপূর্ণ স্থানগুলোতে নিয়মিত পুলিশের পাশাপাশি অতিরিক্ত পুলিশের টইল রয়েছে।
মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) রহমত উল্লাহ জানান, নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে পুলিশ মোতায়েন রয়েছে। বিশৃঙ্খলা ঠেকাতে পোশাকে ও সাদা পোশাকে পুলিশি টহল জোরদার রাখা হয়েছে। সকাল থেকে নগরীর পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।
সিলেট জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা জানিয়েছেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলার প্রতিটি উপজেলায় পুলিশের টইল জোরদারের পাশাপাশি অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
উল্লেখ্য, ২০ দলীয় জোটের এ হরতাল কর্মসূচি গতকাল সকাল ৬টা থেকে আগামী বুধবার সকাল ৬টা পর্যন্ত চলবে।
DSC_0604 copy