বিশ্বনাথে একই রাতে তিনটি বাড়িতে ডাকাতি

31

বিশ্বনাথ থেকে সংবাদদাতা :
বিশ্বনাথে একই রাতে তিন বাড়িতে হানা দিয়েছে ডাকাত দল। গত বুধবার গভীর রাতে উপজেলা অলংকারী ইউনিয়নের ছোটখুরমা গ্রামের সৌদী প্রবাসী মকদ্দুছ আলী ও লামাকাজী ইউনিয়নের দিঘলী গ্রামের সিলেটের বিশিষ্ট চিকিৎসক শিশির চক্রবর্তীর বাড়িতে ডাকাতি সংঘঠিত হয়েছে। একই সময়ে দিঘলী গ্রামের সাবেক ইউপি সদস্যলালা মিয়ার বাড়িতেও ডাকাতদল হানা দেয়। এ সময় ডাকাতদের হামলায় লালা মিয়া (৫৩) ও তার স্ত্রী কাকলী বেগম মনোয়ারা (৩৫) আহত হয়েছেন।
ছোটখুরমা গ্রামের প্রবাসী মকদ্দুছ আলীর ভাই বাদশা মিয়া জানান, বুধবার রাত ৩টায় ১২/১৫ জনের মুখোশধারী একদল ডাকাত তার বাড়িতে হানা দেয়। ডাকাতদল ঘরের দরজার ছিটকিনি ভেঙ্গে ভিতরে প্রবেশ করে পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে ও মুখ-হাত বেঁধে ফেলে। এসময় ডাকাতদল প্রবাসীর ঘরে থাকা ৬ ভরি স্বর্ণালংকার, নগদ ৮০ হাজার টাকা, ১ হাজার সৌদী রিয়াল, ২টি গ্যলাক্সি নোট-টু, ১টি মোবাইল ফোন, ১টি সনি ট্যাবসহ প্রায় ৬ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনায় গতকাল বৃহস্পতিবার দুপুরে প্রবাসীর ছোটভাই বাদশা মিয়া বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন, (মামলানং ১৫)।
এদিকে, দিঘলী গ্রামের ডা. শিশির চক্রবর্তীর বাড়িতে ১৫/২০ জনের মুখধারী ডাকাতদল হানা দেয়। শিশির চক্রবর্ত্রীর ভাই সরবিন্দু চক্রবর্তীর ঘরের দরজা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে মহিলাদের গলা ও কান থেকে প্রায় দেড় ভরি স্বর্ণালংকার ও ১টি মোবাইল সেট লুট করে। এসময় বাড়িতে ডাকাত প্রবশে করেছে দেখে সরবিন্দু চক্রবর্তী ঘরের পিছনের দরজা দিয়ে বের হয়ে ডাকাত ডাকাত বলে চিৎকার দিতে থাকলে লোকজন এগিয়ে আসতে থাকেন। ফলে ডাকাতদল পালিয়ে যায় বলে সরবিন্দু চক্রবর্তীর স্ত্রী সুদিপ্তা চক্রবর্তী জানান।
এরপর রাত সাড়ে ৩টায় একই গ্রামের সাবেক ইউপি সদস্য লালা মিয়ার বাড়িতে হানা দেয় ডাকাতদল। ডাকাতদল ঘরের কলাপসিপল গেইটের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করলে ঘুম থেকে জেগে উঠেন লালা মিয়া। এসময় ডাকাত দল লালা মিয়া ও তার স্ত্রীকে কাকলী বেগমকে মারধর করে আহত করে। পরে গ্রামের লোকজন এলে ডাকাতদল পালিয়ে যায়।