শিক্ষাক্ষেত্রের উন্নয়ন দেশের সমৃদ্ধিতে অগ্রগণ্য – বদরুল ইসলাম শোয়েব

23

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেছেন- শিক্ষার লক্ষ্য হল ব্যক্তির মানসিক, সামাজিক, নৈতিক, মানবিক ও সৃজনশীলতার বিকাশ সাধন। পুঁথিগত মুখস্থ বিদ্যার ধারা থেকে বেরিয়ে বাস্তবমুখী শিক্ষার ওপর অধিক গুরুত্ব দিতে। দেশের বিপুল সংখ্যক জনগোষ্ঠীকে দক্ষ মানবসম্পদে রূপান্তরিত করে উন্নয়নে সম্পৃক্ত করতে শিক্ষাই একমাত্র মাধ্যম।
গতকাল সোমবার সকালে গোলাপগঞ্জের আল-এমদাদ হাই স্কুলে ছাত্রীদের জন্য নির্মিত নামাজ ঘরের উদ্বোধন এবং অনুদান দাতা আজিজুর রহমানের সংবর্ধণা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে এসব কথা বলেন।
তিনি আরো বলেন- দেশের শিক্ষাক্ষেত্রের উন্নয়ন হলে দেশের সমৃদ্ধি দ্রুত বৃদ্ধি পায়। সুশিক্ষায় শিক্ষিত ও দক্ষ জনশক্তি দেশের মূল চালিকাশক্তি। দেশের শিক্ষাক্ষেত্রকে অবহেলিত রেখে উন্নয়ন কিংবা সমৃদ্ধি কখনো সম্ভব নয়। শিক্ষাক্ষেত্রের উন্নয়ন দেশ ও জাতির সমৃদ্ধিতে অগ্রগণ্য। তাই সমাজের মহতি ব্যক্তিরা দেশের নানা শিক্ষাপ্রতিষ্ঠানে উন্নয়নে নিজেদের সম্পৃক্ত করছেন এটা প্রশংসনীয়।
আল-এমদাদ হাই স্কুলে পরিচালনা কমিটির সভাপতি শরফ উদ্দিন শরফের সভাপতিত্বে এবং শিক্ষক আব্দুল হামিদের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা আব্দুল কাদের হাসনাত, শিক্ষানুরাগী কামাল উদ্দিন।
অনুষ্ঠানে অন্যদের মাঝে বক্তব্য রাখেন-বিদ্যালয়ের প্রধান শিক্ষক জোৎস্নাময় আচার্য্য, আব্দুস সালাম চুনু, বাবুল মহাজন প্রমুখ। বিজ্ঞপ্তি