একই স্থানে আ’লীগ-বিএনপি সমাবেশ ডাকায় ॥ সুনামগঞ্জের ধর্মপাশায় ১৪৪ ধারা জারি

22

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জের ধর্মপাশায় একই স্থানে আ’লীগ-বিএনপি কর্মসূচি দেয়ায় ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় উপজেলা প্রশাসন। গতকাল সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সব ধরনের মিছিল সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ধারা জারি করে প্রশাসন।
সোমবার সকালে উপজেলা সদরে বিএনপি’র গণ পদযাত্রা ও আ’লীগের শান্তি মিছিল অনুষ্ঠিত হওয়া কথা ছিল।
জানা যায়, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য ডা. রফিক চৌধুরীর নেতৃত্বে সোমবার সকাল ১০টায় ৩৫ কি. মি. গণ পদ যাত্রা শুরু করার কথা ছিলো। এনিয়ে প্রচার প্রচারনা চলছিলো কয়েকদিন ধরে। রবিবার হঠাৎ করে একই স্থানে আ’লীগ শান্তি মিছিলের ঘোষণা দেয়। এ নিয়ে দু’দলের মধ্যে উত্তেজনা দেখা দিলে প্রশাসন উপজেলা সদরে রবিবার রাতে সব ধরনের মিছিল সমাবেশ নিষিদ্ধ করে সোমবার সকাল ৬টা থেকে সন্ধা ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করে।
এ ব্যাপারে ডা: রফিক চৌধুরী জানান, গণ-পদযাত্রায় মানুষের জমায়েতের ভয়ে আ.লীগ চক্রান্ত করে একই স্থানে কর্মসূচি দিয়েছে। তাদের সাথে মিলে প্রশাসন ১৪৪ ধারা জারি আমাদের কর্মসূচি বানচাল করেছে।
উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ বিলকিস জানান, বিএনপির কর্মসূচির ব্যাপারে আমাদের জানা ছিল না। আর পুলিশেরও ১৪৪ ধারা জারি করা ঠিক হয়নি।
সুনামগঞ্জের পুলিশ সুপার হারুন অর রশিদ জানান, একই স্থানে দুই দল কর্মসূচি দেয়ায় সংঘর্ষের আশংকায় ১৪৪ধারা জারি করা হয়েছে।