কাল থেকে ২০ দলের ৭২ ঘণ্টা হরতাল

21

কাজিরবাজার ডেস্ক :
আগামীকাল রবিবার (৮ ফেব্র“য়ারি) সকাল ৬টা থেকে বুধবার (১১ ফেব্রুয়ারি) সকাল ৬টা পর্যন্ত সারাদেশে লাগাতার ৭২ ঘণ্টা হরতাল ডেকেছে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট।
গতকাল শুক্রবার (৬ ফেব্র“য়ারি) রাতে বিএনপির যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক বিবৃতিতে এ কর্মসূচি ঘোষণা করা হয়।
গত ৫ জানুয়ারি থেকে চলমান অনির্দিষ্টকালের অবরোধের মধ্যেই সর্বাত্মক হরতাল পালনের এ ঘোষণা দেওয়া হলো। এর আগে, গত সপ্তাহব্যাপী হরতাল পালন করে ২০ দলীয় জোট।
বিবৃতিতে বলা হয়, দেশব্যাপী ক্রসফায়ারের মাধ্যমে অসংখ্য নেতাকর্মীকে হত্যার প্রতিবাদে, গুলি করে অসংখ্য নেতাকর্মীকে পঙ্গু ও আহত করার প্রতিবাদে, দেশব্যাপী বিরোধী দলীয় নেতাকর্মীসহ নিরীহ জনগণকে গণগ্রেফতারের প্রতিবাদে, জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধারের দাবিতে, বিচার ব্যবস্থায় হস্তক্ষেপ ও কুক্ষিগতকরণের প্রতিবাদে, সাংবাদিক নির্যাতন ও সংবাদ মাধ্যম নিয়ন্ত্রণের প্রতিবাদে, জনগণের মৌলিক ও মানবাধিকার প্রতিষ্ঠার দাবিতে এবং অন্যায়ভাবে মিথ্যা মামলায় গ্রেফতারকৃত বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপি ও ২০ দলীয় জোটের সিনিয়র নেতা ও সকল রাজবন্দির মুক্তি দাবিতে এ হরতাল পালন করা হবে।
শান্তিপূর্ণভাবে এই কর্মসূচি পালনের জন্য ২০ দলীয় জোটনেতা খালেদা জিয়ার পক্ষ থেকে নেতাকর্মী ও দেশবাসীর প্রতি আহ্বান জানান বিএনপি এ মুখপাত্র।