বন্দরবাজারে বিএনপির মিছিলে পুলিশের ধাওয়া

29

খালেদা জিয়ার উপর মামলা দায়ের প্রতিবাদে ও অবরোধ-হরতালের সমর্থনে সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মীরা মিছিল বের করলে পুলিশ ধাওয়া দিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। সোমবার দুপুর পৌনে ১টা টার দিকে নগরীর বন্দরবাজার পয়েন্টে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, ২০ দলীয় জোটের ডাকা ৩৬ ঘন্টা হরতাল ও অবরোধের সমর্থনে সোমবার সাড়ে ১২টার দিকে নগরীর জেল রোড এলাকা থেকে একটি মিছিল বের করে সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মীরা। মিছিলটি বন্দবাজার পয়েন্টে পৌঁছামাত্র পুলিশ তাদের ধাওয়া করে। পুলিশের ধাওয়া খেয়ে নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে পালিয়ে যায়।
তবে মিছিল শুরুর আগে এক সংক্ষিপ্ত সমাবেশ করা হয়। সমাবেশে সভাপতিত্ব করেন- সিলেট জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক আব্দুল মান্নান। মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মিফতাহ সিদ্দিকির পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন- মহানগর বিএনপির সিনিয়র সদস্য এডভোকেট হাবিবুর রহমান হাবিব, জেলা যুব দলের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মামুন, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সদস্য এডভোকেট মুজিবুর রহমান মুজিব, রুহুল কুদ্দুস হামজা, প্রফেসর মঈন উদ্দিন, নূরুল ইসলাম রুহেল, হাজী রিপন মিয়া, শেখ মিজান, আলী হোসেন, হোসেন আহমদ রুহুল, এমদাদুর রহমান, ছাত্রদল নেতা কাউছার হোসের রকি, হোসেন খান ইমাদ, হৃদয় দাশ, শ্রমিক দল নেতা মিজান আহমদ, মিজান আহমদ প্রমুখ।
বক্তরা বলেন, বর্তমান ফ্যাসিস্ট সরকারের মেয়াদ শেষ হয়ে গেছে। তাই বাকশালী কায়দায় দেশ পরিচালনা করেছে তারা। জোট নেতাকর্মীদের উপর প্রকাশ্যে গুলি করে হত্যা করছে। আমাদের গণন্ত্রান্তিক আন্দোলনে তারা বাধা দিচ্ছে। এর জবাব জনগণ দিবে। সরকার পতন না হওয়া পর্যন্ত ২০ দলীয় জোটের নেতাকর্মীরা রাজপথ ছাড়বে না।
প্রসঙ্গত, বিদ্যুতের মূল্যবৃদ্ধি, সরকারের নাশকতার ষড়যন্ত্র এবং বিএনপিসহ জোটের ১০ হাজার নেতাকর্মী গ্রেফতারের প্রতিবাদে ঢাকা মহানগরীসহ সারা দেশে দু’দিনের হরতালের শেষ দিন চলছে আজ সোমবার। একই সঙ্গে অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচিও অব্যাহত রয়েছে। বিজ্ঞপ্তি