বিশ্বনাথ ও শ্রীমঙ্গলে ট্রাকে পেট্রোল বোমায় চালকসহ আহত ৩ ॥ দুই ইউপি সদস্য শিবির সভাপতিসহ আটক ৩

45

photo, (trak-2) Biswanath, sylhet  23.01.15বিশ্বনাথ থেকে সংবাদদাতা :
এবার বিশ্বনাথে পেট্রোল বোমার আগুনে দগ্ধ হলেন ট্রাক চালক হাসান (২৮) ও তার ছোট ভাই গাড়ির হেলপার আল-আমিন (২০)। গুরুতর আহত অবস্থায় তাদের দু’জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের গ্রামের বাড়ি জকিগঞ্জ উপজেলার কালাকোটে। গত বৃহস্পতিবার রাত পৌনে ১২টায় সিলেট-সুনামগঞ্জ মহাসড়কের শাহপুর এলাকার কাজিবাড়ি ব্রিজে যাওয়া মাত্রই ছাতকগামী (সিলেট-ট, ০২-০০৯২) খালি ট্রাকে অবরোধ সমর্থক দুর্বৃত্তরা পেট্রোল বোমা ছোঁড়লে ট্রাকের সামনের অংশপুড়ে যায়। বর্তমানে আহত দু’জন ওসমানী হাসপাতালের ৪র্থ তলার ৫নং ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। আল-আমিনের অবস্থা আশংকাজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। ঘটনার পর থেকে লামাকাজি ইউনিয়নের শাহপুর এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। 23.01.15= 1
এদিকে এ ঘটনায় জড়িত সন্দেহে বিশ্বনাথ থানা পুলিশ অভিযান চালিয়ে শুক্রবার ভোররাতে জামায়াত ও বিএনপি সমর্থক দুই ইউপি সদস্য ও বিকেল পৌনে ৩টায় শিবির সভাপতিকে আটক করেছে। এরা হলেন, বিশ্বনাথ সদর ইউনিয়ন জামায়াতের সেক্রেটারী ২নং ওয়ার্ডের ইউপি সদস্য জানাইয়া গ্রামের মৃত হাজী সুনাফর আলীর ছেলে আব্দুস সোবহান, খাজাঞ্চী ইউনিয়ন বিএনপি নেতা ২নং ওয়ার্ডের ইউপি সদস্য গনাইঘর গ্রামের মৃত রহমান আলীর ছেলে মিছিরুল ইসলাম মিছির এবং উপজেলা ছাত্র-শিবিরের সভাপতি রাধানা গ্রামের হাজী আব্দু নূরের ছেলে জাহির উদ্দিনকে আটক করে থানা পুলিশ।
বিশ্বনাথ থানার অফিসার্স ইন্চার্জ (ওসি) রফিকুল হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বৃহস্পতিবার মধ্য রাতে ট্রাকে অবরোধ সমর্থক দুর্বৃত্তরা ছাতকগামী ট্রাকে পেট্রোল বোমা নিক্ষেপ করে। এতে পেট্রোল বোমার আগুনে গাড়ির চালকের আসনসহ সামনের অংশ পুড়ে যায় এবং চালকসহ দু’জন গুরুতর আহত হন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আমরাসহ (পুলিশ) এলাকার লোকজন মিলে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। এ ব্যাপারে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও তিনি (ওসি) জানিয়েছেন।
এ ব্যাপারে মেসার্স মোনায়েম খান বাবুল এন্ড কোম্পানির অপর চালকদের সঙ্গে কথা হলে কোম্পানীর গাড়ি চালক মোজাম্মেল হোসেন ও সাইদুর রহমান বলেন, পেট্রোল বোমার আগুনে ওই ট্রাকের প্রায় একলাখ টাকারও বেশী ক্ষতি সাধন হয়েছে।
এদিকে সাইফুল ইসলাম, শ্রীমঙ্গল থেকে জানিয়েছেন : মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পুলিশ প্রহরার মধ্যে ঢাকা-সিলেট আঞ্চলিক মহাসড়কের ভৈরব বাজার এলাকায় ট্রাকে পেট্রোল বোমা নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা।
এতে সাজ উদ্দিন সাজু (৪৫) এক হেলপার আহত হয়েছেন। গত ২২ জানুয়ারী বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। আহত হেলপার সাজ উদ্দিন সাজু (৪৫) মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
শ্রীমঙ্গল থানার উপ-পরিদর্শক জালাল উদ্দিন জানান, চার পুলিশ সদস্যের প্রহরায় ট্রাকটি মৌলভীবাজার পুলিশ লাইন থেকে ঢাকার বিজি প্রেসে যাচ্ছিল। রাত সাড়ে ১১ টার দিকে ভৈরববাজার অতিক্রমকালে অবরোধকারীরা কাঁচের বোতলে তৈরী একটি পেট্রোল বোমা ছুড়ে মারে। এতে ট্রাকের বামদিকে বসা চালকের সহকারী সাজুর গাল ও মুখমন্ডল ঝলসে মারাত্বক আহত হন। ট্রাকটি পুলিশের হেফাজতে রয়েছে। পেট্রোল বোমা হামলাকারীদের গ্রেফতারে পুলিশ অভিযান অব্যাহত রয়েছে।  এ ব্যাপারে শ্রীমঙ্গল একটি মামলার প্রস্তুুতি চলছে বলে বলে এস আই জালাল জানান।