গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির পরিকল্পনা বন্ধ কর – বাসদ (মার্কসবাদী)

32

DSC03228 copyগণতান্ত্রিক অধিকারে হস্তক্ষেপ ও গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির গণবিরোধী পরিকল্পনা বন্ধের দাবিতে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) সিলেট জেলা শাখা গতকাল বিকাল ৩টায় মিছিল-সমাবেশ করে। রাজা ম্যানশনস্থ দলীয় কার্যালয় থেকে মিছিল শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সিটি পয়েন্টে সমাবেশে মিলিত হয়। বাসদ (মার্কসবাদী), সিলেট জেলার আহ্বায়ক কমরেড উজ্জ্বল রায়ের সভাপতিত্বে এবং সুশান্ত সিনহার পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, পার্টি সিলেট জেলা শাখার সদস্য এডভোকেট হুমায়ূন রশীদ সোয়েব,বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন সিলেট জেলার সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব মুখলেছুর রহমান, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট নগর শাখার সভপতি রেজাউর রহমান রানা প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, সম্পূর্ণ অগণতান্ত্রিকভাবে পুনরায় ক্ষমতায় আরোহণ করে আওয়ামীলীগের নেতৃত্বাধীন মহাজোট সরকার সমস্ত গণতান্ত্রিক অধিকার হরণ করে দেশে প্রতিষ্ঠিত করেছে ফ্যাসিবাদী শাসন ব্যবস্থা। দেশের একচেঠিয়া ধনকুবেরদের জন্যে ব্যাবসাবান্ধব স্থিতিশীলতা তৈরি করতে রাজনৈতিক বিরোধীদের রাজনৈতিক ভাবে মোকাবেলা না করে রাষ্ট্রীয় শক্তিকে ব্যবহার করার পথ বেছে নিয়েছে। যা কেবল সংঘাত সংঘর্ষের পথকেই প্রশস্ত করছে। অন্যদিকে ধনিক শ্রেণীর আপর অংশ বি.এন.পি’র নেতৃত্বাধীন ২০ দলীয় জোটও তাদের হারানো ক্ষমতা পুনরুদ্ধারে মরিয়া, ফলে জনগণ আজ জিম্মি প্রায় অবস্থায় দিনাতিপাত করছেন। আর এই অবরুদ্ধ অবস্থার সুযোগ কাজে লাগিয়ে সরকার একের পর এক মূল্য বৃদ্ধি করছে, সর্বশেষ গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির পরিকল্পনা এতে নতুন মাত্রা যুক্ত করেছে। বামপন্থী শক্তির বিরোধীতার মুখে সরকার কিছুটা পিছু হটলেও গণশুনানির নামে গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির পাঁয়তার অব্যাহত রেখেছে, যা চূড়ান্ত গণবিরোধী।
সমাবেশে নেতৃবৃন্দ গণতান্ত্রিক অধিকারে হস্তক্ষেপ বন্ধের দাবিতে এবং গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সকলকে ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তুলার আহ্বান জানান। বিজ্ঞপ্তি