ছাত্রলীগ নেতার দু’পায়ের রগ কর্তন ॥ অত:পর মিছিলে লেগুনা চাপায় ৩ কর্মী আহত

35

Poiiiiiiস্টাফ রিপোর্টার :
নগরীর শাহপরান গেইট এলাকায় থানা ছাত্রলীগ নেতা পংকির দু’পায়ের রগ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। স্থানীয় লোকজন গুরুতর আহত পংকিকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন, সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম. রায়হান চৌধুরী। এ ঘটনায় ছাত্রলীগ ছাত্রদল-শিবিরকে দায়ী করেছে। এদিকে, এ ঘটনার পর পর রাত সোয়া ৯টার দিকে তাৎক্ষণিকভাবে ছাত্রলীগের নেতাকর্মীরা সিলেট এমসি কলেজ এলাকা থেকে একটি মিছিল টিলাগড় আসার জন্য রওয়ানা হয়। তাদের মিছিলটি হিল ভিউর সামনে পৌঁছলে মালবাহী (সিলেট মেট্রো-চ-১১-১৪০৩)নং লেগুনা বেপোরোয়া গতিতে এসে ছাত্রলীগের ৩ কর্মীকে চাপা দিয়ে গুরুতর আহত করে। আহতরা হচ্ছে- ছাত্রলীগ কর্মী শিব্বির (২২), ইপু (১৮) ও রাজু (১৮)।
জানা গেছে, গতকাল শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে শাহপরান গেইট এলাকায় বন্ধুদের সাথে আড্ডা দিচ্ছিলেন পংকি। এ সময় মোটরসাইকেলে করে একদল যুবক তার উপর হামলা চালায়। হামলাকারীরা তার দুই পায়ের রগ কেটে দেয় এবং হাঁটুতে ধারালো অস্ত্র দিয়ে কোপ দেয়। গুরুতর আহত অবস্থায় পংকি ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে তার অস্ত্রোপচার চলছে বলে জানায়েছেন সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম. রায়হান চৌধুরী। অপরদিকে, গতকাল রাতে এ ঘটনায় তাৎক্ষণিকভাবে ছাত্রলীগের নেতাকর্মীরা এমসি কলেজ এলাকা থেকে একটি বের করে। তাদের মিছিলটি হিল ভিউর সামনে পৌঁছলে একটি লেগুনা বেপোরোয়া গতি চালিয়ে ছাত্রলীগের ৩ কর্মীকে চাপা দিয়ে গুরুতর আহত করে। এ সময় ঘাতক চালক গাড়ী ফেলে পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থল থেকে লেগুনাটি আটক করে থানায় নিয়ে যায়। পরে আহতদের উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আহতদের মধ্যে ৩ জনেরই অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।
জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম.রায়হান চৌধুরী দাবি করেন, ছাত্রশিবিরের কর্মী লেগুনা চালিয়ে ছাত্রলীগের ৩ কর্মীকে পরিকল্পিতভাবে চাপা দিয়েছে।
শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (এসআই) মোঃ সাখাওয়াত হোসেন জানান, এ ঘটনায় লেগুনা আটক করা হয়েছে। তবে কারা এ ভাবে ঘটনাটি ঘটিয়েছে তা খতিয়ে দেখতে তদন্ত চলছে। তিনি বলেন, চালককে গ্রেফতারের জন্য সকল স্থানে অভিযান চালানো হচ্ছে।