জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন

26

স্টাফ রিপোর্টার :
উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে গতকাল বৃহস্পতিবার সিলেট জেলা আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ভোট গণনা চলছিল। নির্বাচনে ১ হাজার ৩৬৫ জন ভোটারের মধ্যে ১ হাজার ৬৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। ভোটগ্রহণ শেষে সন্ধ্যা সাড়ে ৬টা থেকে শুরু হয়েছে গণনা। পূর্ণাঙ্গ ফফল পেতে গভীর রাত হতে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। গতকাল সকাল ১০টা থেকে শুরু হয় আইনজীবী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ। বিরতি ছাড়াই ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। এবারের নির্বাচনে ২১টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪৫ জন প্রার্থী।
এবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন সভাপতি পদে এএফ এম রুহুল আনাম চৌধুরী মিন্টু ও একে এম শামিউল আলম, সহ সভাপতি (১) পদে অশেষ কর, ফারুক আহমদ চৌধুরী ও মোঃ আব্দুস শহীদ, সহ সভাপতি (২) পদে মোঃ আব্দুল হাই, মো. জহুরুল ইসলাম ও মুহাম্মদ মুহিউদ্দিন, সাধারণ সম্পাদক পদে অশোক পুরকায়স্থ, আব্দুল হাই কাইয়ূম, সুলতানা রাজিয়া ডলি ও হোসেন আহমদ। এছাড়া যুগ্ম সম্পাদক পদে জোহরা জেসমিন, মোঃ জোবায়ের বখত জুবের ও মোস্তফা দিলওয়ার আল-আজহার, লাইব্রেরী সম্পাদক পদে মোঃ তাজরীহান (জামান), মোঃ মাশহুদ আহমদ ও মোহাম্মদ বদরুল ইসলাম (জাহাঙ্গীর), সমাজ বিষয়ক সম্পাদক পদে আজাদ আহমদ, জামিল আহমদ, মোঃ ছালেহ আহমদ হীরা ও মো. মিজানুল হক মিজান, নির্বাচন কর্মকর্তা পদে অঞ্জন দে, মোঃ আলী হায়দার ফারুক, মোঃ কামরুজ্জামান ও রফিক আহমদ, সহ সম্পাদক (২জন) পদে ইকবাল আহমদ, মোঃ জয়নুল হোসেন রুবেল, মোঃ হীরা মিয়া ও মোছাঃ দিলরুবা বেগম (কাকলী), সদস্য (১১ জন) পদে অরবিন্দ পাল, আখতার হোসেন খান, এস এম এ আওয়াল (সাহাব উদ্দিন), কিশোর কুমার কর, ড. দিলীপ কুমার দাশ চৌধুরী, প্রশান্ত কুমার পাল, মিছবাহ উদ্দিন চৌধুরী, মোঃ আজিজুর রহমান, মোঃ আলী হায়দার, মোঃ এমদাদুল হক, মোঃ মনির উদ্দিন, মোঃ মিনহাজ উদ্দিন খান, মোর্তাজা আহমদ, মোহাম্মদ আব্দুল মালিক ও মোহাম্মদ জালাল উদ্দিন প্রতিদ্বন্দ্বিতা করেন।
এ রিপোর্ট লেখা পর্যন্ত জানা গেছে, সভাপতি পদে সমিউল আলম ২৬৯ ভোট পেয়ে এগিয়ে রয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রুহুল আনাম চৌধুরী মিন্টু পেয়েছেন ১২৩ ভোট। সাধারণ সম্পাদক পদে অশোক পুরকায়স্থ ২৩২ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আং হাই কাইয়ুম ৯১ ভোট ও হুসেন আহমদ ৭৯ ভোট পেয়েছেন।