সিলেটে বিচার ব্যবস্থায় রাজনৈতিক হস্তক্ষেপ নেই – দায়রা জজ

38

DSC_2352সিলেটের জেলা ও দায়রা জজ মো. মিজানুর রহমান বলেছেন, সিলেটের বিচার ব্যবস্থা সারাদেশের জন্য অনুকরণীয়। সিলেটে আমার বিগত ৪ বছরের বিচার কার্যক্রমে বা কোন বিচারককে রাজনৈতিক প্রভাবে প্রভাবিত হতে হয়নি। এমনকি কখনো আমাদের কাছে বিচারকার্য প্রভাবিত করতে রাজনৈতিক দল বা সরকার কোন ধরণের হস্তক্ষেপ করেননি।
সিলেট জেলা আইনজীবী সমিতির উদ্যোগে গতকাল বুধবার বিকেলে ২নং বার হলে তার বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
জেলা আইনজীবী সমিতির সভাপতি এএফ রুহুল আনাম চৌধুরী মিন্টুর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মজিদের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন জেলা জজ কোর্টের এডিশনাল পিপি শামসুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর দায়রা জজ আকবর হোসেন মৃধা, জেলা জজ কোর্টের পিপি মিসবাহ উদ্দিন সিরাজ। বক্তব্য রাখেন জিপি এডভোকেট খাদিমুল মিল্লাত চৌধুরী জালাল, ভিপিজিপি এডভোকেট রাজ উদ্দিন, এডভোকেট অশোক পুরকায়স্থ, এডভোকেট আব্দুল গফফার, এডভোকেট আব্দুর রকিব, এডভোকেট আব্দুল মালিক চৌধুরী প্রমুখ।
বক্তৃতাকালে মিজানুর রহমান আরো বলেন, সিলেটের বিচারপ্রার্থী মানুষের ন্যায় বিচার প্রতিষ্ঠায় আইনজীবীরা অত্যন্ত আন্তরিক। তারা সহযোগিতা না করলে বিচারকরা ন্যায় বিচার করতে পারতেন না।
তিনি বলেন, সিলেটের মাটি, মানুষ ও আইনজীবীদের কাছে আমি কৃতজ্ঞ। ৩৩ বছরের চাকুরী জীবনে বিগত সাড়ে ৪ বছর সিলেটে আমার কর্মস্থল ছিলো অত্যন্ত আনন্দদায়ক। সর্বক্ষেত্রে আমি আইনজীবীদের সহযোগিতা পেয়েছি। আমি যদি একটি ন্যায় বিচার করে থাকি তার সব কৃতিত্ব আইনজীবীদের। সিলেট জেলা বার একটি ঐতিহাসিক বার। এ বারের অনেকেই প্রধান বিচারপতি থেকে শুরু করে উচ্চ আদালতের বিচারপতি হয়েছেন।
তিনি আরো বলেন, ওলিকুল শিরোমণি হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরান (রহ.) এর পুণ্যভূমিতে আমি কাজ করে ধন্য হয়েছি। বিজ্ঞপ্তি