বিশ্বনাথের লামাকাজি মৎস্য আড়তের ৩৬ দোকানে দুর্বৃত্তদের আগুন, গ্রেফতার ৩

37

photo, biswanath, sylhet 06.01.154বিশ্বনাথ থেকে সংবাদদাতা :
দুর্বৃত্তদের দেওয়া আগুনে বিশ্বনাথের লামাকাজির মাহতাবপুর মৎস্য আড়তের ৩৬টি দোকান পুড়ে ছাই হয়েছে। সোমবার গভীর রাতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে কোটি টাকার ক্ষতি সাধন হয়েছে এবং প্রতিপক্ষ আবুল খয়ের লালা মিয়াকে দায়ী করেছেন মাছ বাজারের ব্যবসায়ীসহ ক্ষতিগ্রস্ত আড়তদাররা। এ ঘটনায় গতকাল মঙ্গলবার বিকেলে থানায় দ্রুত বিচার আইনে একটি (মামলা নং ৫) ও অগ্নিসংযোগ, লুটপাটের ঘটনায় (মামলা নং ৬)  আরেকটি মামলা দায়ের করা হয়েছে। মির্জারগাঁওয়ের আবুল খয়ের লালা মিয়া ও হেলাল মিয়াকে প্রধান আসামি করে পৃথক এ দুটি মামলা দায়ের করেন মাহতাবপুর আড়তের সাধারণ সম্পাদক সামছুল হক মুল্লাহ। মামলার প্রেক্ষিতে মঙ্গলবার সন্ধ্যায় মির্জার গাঁওয়ের নুর আহমেদ ওরফে মংলা মিয়া (৪২), রাজন মিয়া (২০) ও গাজিপুরের কালিগঞ্জ উপজেলার বেড়–য়া গ্রামের লাল মিয়াকে (৪০) গ্রেফতার করেছে পুলিশ।
জানা গেছে, মাহতাবপুর মৎস্য সমবায় সমিতি নামে পৃথক দুটি সংগঠন রয়েছে। এর এক পক্ষে রয়েছেন মান্নান মিয়া ও সামছুল হক এবং অপর পক্ষে রয়েছেন মির্জার গাঁওয়ের আবুল খয়ের লালা মিয়া ও হেলাল মিয়া। আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে এ দুই পক্ষের মধ্যে বিরোধ চলে আসছে। তাদের লোকজনদের মধ্যে একাধিকবার ধাওয়া-পাল্টা ধাওয়া, সংঘর্ষ, হামলার ঘটনাঘটেছে এবং থানায় মামলাও রয়েছে।
এ ব্যাপারে আবুল খয়ের লালা মিয়া বলেন, আমাদের ঘায়েল করতে তারা নিজেরাই লুটপাট ও অগ্নিকান্ডের ঘটনা সাজিয়ে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে।
ওসি রফিকুল হোসেন গ্রেফতার ও ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সংঘর্ষ এড়াতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।