হরতাল ডেকে মাঠে নেই বিএনপি ॥ পুলিশ-জামায়াত পাল্টাপাল্টি ধাওয়া, আটক ৪

19

shahin-h-30-12-14 (1)স্টাফ রিপোর্টার :
হরতালে পুলিশের সাথে জামায়াত-শিবিরি নেতাকর্মীদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া হয়েছে। হরতাল ডেকে সিলেট নগরীতে বিএনপি মাঠে না থাকলেও জামায়াত-শিবির বেশ কটি ঝটিকা মিছিল বের করার চেষ্টা করে। এ সময় পুলিশ মিছিলকারীদের ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়। পুলিশী অভিযানে ৪ জনকে আটক করা হয়েছে। এদের মধ্যে দুজন পথচারী রয়েছেন বলে জানা গেছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরীকে আটকের প্রতিবাদ ও মহানগর জামায়াতের আমির এহসানুল মাহবুব জুবায়ের মুক্তির দাবিতে সিলেট ২০ দলীয় জোটের ডাকা হরতালের সমর্থনে গতকাল মঙ্গলবার সকাল ৭টা ২০ মিনিটের নগরীর সাগরদীঘিরপার এলাকায় একটি মিছিল বের করে জামায়াত-শিবির নেতাকর্মীরা। মিছিলটি লন্ডনী রোড, লাভলী রোড ঘুরে পুনরায় সাগরদীঘিরপার এলাকায় আসে। সেখানে গাছ ফেলে ও রাস্তায় টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে। এ সময় কোতায়ালী, জালালাবাদ ও বিমানবন্দর থানা যৌথভাবে তাদের ধাওয়া করে। পুলিশকে লক্ষ্য করে জামায়াত-শিবির নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করে। একপর্যায়ে জামায়াত শিবির নেতকর্মীরা পালিয়ে যায়। এদিকে, দুপুর ১ টার দিকে তালতলা পয়েন্ট থেকে জামায়াত-শিবির আরেকটি মিছিল বের করে। পুলিশ ধাওয়া করলে মিছিলকারীরা পালিয়ে যায়। এ সময় বন্দরবাজার পুলিশ ফাঁড়ির এএসআই পথচারী দুই যুবককে আটক করে হয়রানি করেছেন বলে অভিযোগ করেছেন সুরমা মার্কেটের ব্যবসায়ীরা।
সিলেট বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি) গৌছউল আলম বলেন, জামায়াত-শিবির নেতাকর্মীরা নগরীর সাগরদীঘিরপার এলাকায় নাশকতা চেষ্টা করে। পরে আমাদের দেখে তারা পালিয়ে যায়। পালিয়ে যাওয়ার সময় ২ শিবির কর্মীকে আটক করে পুলিশ।
কতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, পথচারী কেউ হলে যাচাই করে তাকে ছাড়া হবে।shahin-h-30-12-14 (7)
উল্লেখ্য, সিলেট বিএনপির আহ্বায়ক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী ও মহানর জামায়াতের আমিরের মুক্তির দাবিতে সিলেটে ২০ দলীয় জোটের ডাকা আধাবেলা হরতাল পালিত হয়েছে।