গণতন্ত্র পুনরুদ্ধারের স্বার্থে আজকের সকাল-সন্ধ্যা হরতাল সর্বাত্মকভাবে সফল করুন ——-২০ দলীয় জোট

28

Charaduala-pic-28-12-14--02(1)বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, ২০ দলীয় জোট সিলেট মহানগরের আহবায়ক ও নগর বিএনপির আহবায়ক ডা: শাহরিয়ার হোসেন চৌধুরী বলেছেন, আওয়ামীলীগের বাকশালী শাসনে গণতন্ত্র  আজ নির্বাসনে। সারাদেশে বিরোধী রাজনৈতিক দলের সমাবেশে নিষেধাজ্ঞা ও ১৪৪ ধারা জারি করে সরকার জনগণের সভা-সমাবেশের মৌলিক অধিকার হরন করেছে। গণতন্ত্র বিনাশী আওয়ামী অবৈধ সরকারের দুঃশাসন থেকে মুক্তি পেতে জাতি আজ ঐক্যবদ্ধভাবে রাজপথে নেমেছে। এই অবস্থা দেখে সরকার দিশেহারা হয়ে নিরীহ নেতাকর্মীদের গ্রেফতারের ধ্বংসাত্মক রাজনীতিতে মেতে উঠেছে। এরই ধারাবাহিকতায় সিলেট মহানগর জামায়াতের আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়েরকে গ্রেফতার করা হয়েছে। অবিলম্বে এডভোকেট জুবায়ের সহ আটক সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তির দাবিতে ও গাজীপুরের ২০ দলীয় জোটের সমাবেশে বাধা দানের প্রতিবাদে জোট কেন্দ্র ঘোষিত আজকের সকাল-সন্ধ্যা সর্বাত্মক শান্তিপূর্ণ হরতাল পালন করুন।
তিনি গতকাল রবিবার ২০ দলীয় জোট সিলেট মহানগর আয়োজিত জরুরী সভায়  সভাপতির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। নগর জামায়াতের সেক্রেটারী ও ২০ দলীয় জোট সিলেট মহানগরের ভারপ্রাপ্ত সদস্য সচিব মাওলানা সোহেল আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় নেতৃবৃন্দ বলেন, আওয়ামীলীগ জুলুম-নিপীড়নের চূড়ান্ত সীমা অতিক্রম করেছে। একটি সাজানো মামলায় জামায়াতের কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও সিলেট মহানগর আমীর সিলেট জেলা বারের সিনিয়র আইনজীবী এডভোকেট এহসানুল মাহবুব জুবায়েরকে আদালত থেকে জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করা হয়েছে। গ্রেফতার নির্যাতন চালিয়ে দেশপ্রেমিক জনতার আন্দোলন দমিয়ে রাখার ষড়যন্ত্র কখনও সফল হবে না। গাজীপুরের শান্তিপূর্ণ সমাবেশে ১৪৪ ধারা জারী করে আওয়ামীলীগ দেশের ধ্বংসপ্রায় গণতন্ত্রের কফিনে শেষ পেরেক টুকে দিয়েছে। এই অবস্থা চলতে দেয়া যায় না। সিলেটের শত বছরের সাহিত্য সংস্কৃতির ঐতিহ্যের স্মারক কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ কেমুসাসের সাধারণ নির্বাচনে ছাত্রলীগের সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়ে জোট নেতৃবৃন্দ বলেন, সরকার দেশের কোন প্রতিষ্ঠানকেই তাদের রাজনৈতিক কালো থাবা থেকে রক্ষা পেতে দিচ্ছে না। কেমুসাসের মতো একটি অরাজনৈতিক  প্রতিষ্ঠানের নির্বাচনে ছাত্রলীগের গুলি, বোমা হামলা ও ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনা প্রমাণ করে আওয়ামীলীগ একটি সন্ত্রাসীদের দল। অবিলম্বে কেমুসাসের হামলার সাথে জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জন্য সরকারের প্রতি আহবান জানান তারা।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন-সিলেট মহানগর বিএনপির সদস্য সচিব বদরুজ্জামান সেলিম, মহানগর জামায়াতের নায়েবে আমীর মো: ফখরুল ইসলাম, খেলাফত মজলিস মহানগর সহ-সভাপতি  আব্দুল হান্নান তাপাদার, জাগপা সিলেট জেলা সভাপতি মকসুদ হোসেন, লেবার পার্টির মহানগর সভাপতি মাহবুবুর রহমান খালেদ, জাতীয় পার্টি  (বিজেপি-আন্দালিব পার্থ) সিলেট জেলা আহবায়ক মোজাম্মিল হোসেন লিটন, বিএনপি নেতা এডভোকেট হাবিবুর রহমান হাবিব, হুমায়ুন কবির শাহীন, আজমল বখত চৌধুরী সাদেক, কাউন্সিলর সৈয়দ তৌফিকুল ইসলাম হাদী, ডা: নাজমূল ইসলাম ও এমদাদ হোসেন চৌধুরী, মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারী এডভোকেট আব্দুর রব, খেলাফত মজলিস মহানগর সাধারণ সম্পাদক অধ্যক্ষ আব্দুল হান্নান ও  যুগ্ম সম্পাদক কে.এম. আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।
নেতৃবৃন্দ ২০ দলীয় জোট কেন্দ্র আহূত আজ সোমবারের সকাল-সন্ধ্যা হরতাল সর্বাত্মকভাবে সফল করার জন্য পরিবহন মালিক, শ্রমিক ও ব্যবসায়ী নেতৃবৃন্দ সহ সিলেটবাসীর প্রতি আহবান জানান। বিজ্ঞপ্তি