লতিফ সিদ্দিকীর জামিন এবারও নাকচ

22

07f2529c6606d28966ba75b2b1ba6b85-Untitled-12কাজিরবাজার ডেস্ক :
সাবেক ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর আে জামিন আবেদন নাকচ করে দিয়েছে আদালত।
গতকাল রবিবার ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম এই জামিন আবেদন নাকচ করেন।
ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগের ওই মামলাটি আবু বকর সিদ্দিকী গত ১ অক্টোবর দায়ের করেন।
এডভোকেট আবেদ রাজার দায়ের করা মামলায় গত ২৫ নভেম্বর লতিফ সিদ্দিকী থানায় আত্মসমর্পণ করলে তাকে আদালতে হাজির করে পুলিশ। ওইদিন আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে ওই মামলায় গত ৭ ডিসেম্বর তাঁর জামিন প্রার্থনা করা হলে তা নামঞ্জুর করা হয়। ওই মামলায় কারাগারে থাকা অবস্থায় এই মামলাটিতে তাকে গ্রেফতার দেখানো হয়।
আসামীপক্ষে এডভোকেট জ্যোতির্ময় বড়–য়া আসামি লতিফ সিদ্দিকীর পক্ষে জামিনের আবেদন করেন।
উল্লেখ্য, ঢাকার বিভিন্ন আদালতে লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে আরও ৬ টি মামলা রয়েছে। ওই মামলাগুলোর মধ্যে এ আসামীর বিরুদ্ধে কয়েকটিতে ওয়ারেন্ট এবং কয়েকটিতে সমন জারি করা আছে।
মামলাগুলোর অভিযোগে বলা হয়, গত ২৮ সেপ্টেম্বর নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি হোটেলে নিউইয়র্কে বসবাসরত টাঙ্গাইলবাসীর সঙ্গে মতবিনিময় করেন লতিফ সিদ্দিকী। ওই মতবিনিময় সভায় তিনি বলেছেন, ‘আব্দুল্লাহর পুত্র মোহাম্মদ চিন্তা করলো এ জাজিরাতুল আরবের লোকেরা কীভাবে চলবে? তারাতো ছিল ডাকাত। তখন সে একটা ব্যবস্থা করলো যে আমার অনুসারীরা প্রতিবছর একবার একসঙ্গে মিলিত হবে। এর মধ্য দিয়ে একটা আয়-ইনকামের ব্যবস্থা হবে। আমি হজ আর তাবলিগ জামাতের ঘোরতর বিরোধী, জামায়াতে ইসলামীরও বিরোধী, তবে তার চেয়েও বেশি বিরোধী হজ্ব ও তাবলিগ জামাতের। ‘হজ্বের জন্য ২০ লাখ লোক সৌদি আরবে গিয়েছে। এদের কোনো কাম নাই। এদের কোনো প্রডাকশন নাই। শুধু রিডাকশন দিচ্ছে। শুধু খাচ্ছে আর দেশের টাকা দিয়ে আসছে। ‘তাবলিগ জামায়াতে প্রতিবছর ২০ লাখ লোক জমায়েত করে। নিজেদেরতো কোনো কাজ নেই। সারা দেশের গাড়িঘোড়া তারা বন্ধ করে দেয় মর্মে বক্তব্য রাখেন। এছাড়া প্রধানমন্ত্রী পুত্র সজিব ওয়াজেদ জয় সম্পর্কে বলেন, আপনারা কথায় কথায় জয় ভাইকে টানেন। জয়ভাই কে? সে বাংলাদেশ সরকারের কেউ না।’
মামলায় বলা হয়, তার উক্ত বক্তব্য পৃথিবীর কোটি কোটি ইসলাম ধর্মের অনুসারী ব্যক্তিগণের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে।