ভাগ্যাহত শ্রমিক জনতার অধিকার আদায়ের সংগ্রাম চালিয়ে যেতে হবে —এডভোকেট জুবায়ের

43

Sromik Collan Fedaretion Photo-19-12-14বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় উপদেষ্টা, বাংলাদেশ জামায়াতে ইসলামীর সিলেট মহানগরের আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের বলেছেন, এদেশের ভাগ্যাহত শ্রমিক জনতার অধিকার আদায়ের জন্য  শ্রমিকদেরই সংগ্রাম চালিয়ে যেতে হবে। স্বাধীনতার ৪৩  বছর অতিবাহিত হয়ে যাওয়ার পরও এ দেশের শ্রমিক জনতা স্বাধীনতার কোন সুফল ভোগ করতে পারছে না। বার বার শ্রমিকদেরকে ক্ষমতায় যাওয়ার সিঁড়ি হিসেবে ব্যবহার করা হয়েছে। কিন্তু ক্ষমতায় যাওয়ার পর শ্রমিকদেরকে বিভিন্ন প্রকার নির্যাতন নিপীড়নের মাধ্যমে তাকে জীবনের একটি কঠিনতম দিকে ঠেলিয়ে দেয়া হয়। তিনি আরো বলেন, ইসলামী শ্রমনীতি বাস্তবায়ন হলে শ্রমিকরা যেমন তাদের অধিকার ফিরে পাবে সাথে সাথে একটি কল্যাণমুখী রাষ্ট্র গঠিত হবে।
শ্রমিক কল্যাণ ফেডারেশন এদেশের শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠাার আন্দোলনে কাজ করে যাচ্ছে। বিশ্বনবী মোহাম্মদ রাসূল (সা:) শ্রমিকদেরকে যে অধিকার দিয়ে তা দুনিয়ায় ইতিহাসে বিরল। তিনি একটি কল্যাণমুখী রাষ্ট্র গঠনে শ্রমিকদের শ্রমিক কল্যাণ ফেডারেশনের ছায়াতলে এসে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।
তিনি গতকাল শুক্রবার শ্রমিক কল্যাণ ফেঢারেশনের বিমান বন্দর থানায় দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। শাখার নবনির্বাচিত সভাপতি উবায়দুল হক শাহিনের সভাপতিত্বে ও সহ-সেক্রেটারী মনছুর আলম চৌধুরী পরিচালনায় সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সেক্রেটারী সিলেট বিভাগের সভাপতি মোঃ ফখরুল ইসলাম, সিলেট মহানগরের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য মাওলানা সোহেল আহমদ, জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের উপদেষ্টা ইসলাম উদ্দিন।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিমান থানা উপদেষ্টা মাওলানা আলী হায়দার, মহানগর শ্রমিক কল্যাণ ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি ফারুকুজ্জামান খান, সেক্রেটারী এডভোকেট জামিল আহমদ রাজু, শ্রমিক নেতা আতিকুর রহমান,  এডভোকেট আজিম উদ্দিন, আক্কাস আলী,  বদরুজ্জামান, এটিএম  খসরুজ্জামান, কফিল উদ্দীন আলমগীর,  আব্দুল গফফার, মনসুর আলম চৌধুরী, আব্দুল আলিম, সাইদুজ্জামান, তুরন মিয়া, মাওলানা আব্দুস শহীদ, মাওলানা শহীদুল ইসলাম, ফয়জুল হক প্রমুখ।
সম্মেলনে ২০১৫-১৬ সালের বিমান বন্দর থানা শ্রমিক কল্যাণ ফেডারেশনের কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি হিসাবে উবায়দুল হক শাহীন ও সেক্রেটারী পদে আব্দুল গফফারকে মনোনীত করা হয়। এছাড়া ২৯ সদস্য বিশিষ্ট কমিটির অন্যান্য সদস্যরা হচ্ছেন-সহ-সভাপতি আব্দুল আলীম, আবদুল কাদির, সহ-সেক্রেটারী ক্বারী বেলাল আহমদ, সাংগঠনিক সম্পাদক মনসুর আলম চৌধুরী ও সহ-সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম প্রমুখ। বিজ্ঞপ্তি