খালেদা জিয়াকে উদ্দেশ্য করে শেখ হাসিনা দেশে আর শকুন নেই শুধু একটি শকুনী আছে

29

35_FNS_N_05-11-13কাজিরবাজার ডেস্ক :
বিএনপি-জামায়াতে যেন আর ক্ষমতায় আসতে না পারে সেজন্য দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে গতকাল রবিবার আওয়ামী লীগের আলোচনা সভায় দলীয় সভানেত্রী শেখ হাসিনা এ আহ্বান জানান।
প্রধানমন্ত্রী বলেন, লাখো শহীদের রক্তে রঞ্জিত এই পতাকা নিয়ে আর কাউকে ছিনিমিনি খেলতে দেব না। এই পতাকা নিয়ে কোনো শকুনীকে ছিনিমিনি খেলতে দেব না। দরকার হলে বুকের রক্ত দিয়ে দেব।
যুদ্ধাপরাধের বিচারের বিষয়ে তার সরকারের দৃঢ় অবস্থানের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, আল-বদর রাজাকারদের বিচার হবে। শকুনের দোয়ায় গরু মরে না। তাহলে দেশে আর শকুন থাকত না। ওনার মতো শকুন বাংলাদেশে আছে। এখন আর দেশে শকুন পাওয়া যায় না। দেশে আর শকুন নেই। শুধু একটি শকুনী আছে।
জিয়াউর রহমানের আমলে স্বাধীনতাবিরোধীদের রাজনৈতিকভাবে প্রতিষ্ঠা পাওয়ার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, জিয়াউর রহমান শাহ আজিজ, গোলাম আযমকে ফিরিয়ে আনে। যেই গেলাম আযমের নাগরিকত্ব বাতিল করে দেওয়া হয়েছিল। মার্শাল ল অর্ডিনেন্স দিয়ে সংবিধান সংশোধন করে তাদের ভোটের অধিকার ফিরিয়ে দেয় জিয়াউর রহমান।
জিয়াউর রহমানের নিজেকে রাষ্ট্রপতি ঘোষণা অবৈধ ছিল মন্তব্য করে শেখ হাসিনা বলেন, সায়েম সাহেবকে হটিয়ে দিয়ে জিয়াউর রহমান নিজেই নিজেকে রাষ্ট্রপতি ঘোষণা করে।
মার্শাল ল অর্ডিনেন্স দিয়ে এই রাজাকারদের বিচার বন্ধ করেছিল জিয়াউর রহমান। পাকিস্তানি হানাদার বাহিনী যে কাজ করতে চেয়েছিল, তাই যেন শুরু করে জিয়াউর রহমান।
জিয়াউর রহমান ক্ষমতায় থাকতে দেশে ১৮টি সামরিক ক্যু হওয়ার কথা উল্লেখ করে আওয়ামী লীগ সভানেত্রী বলেন, এক একটি ক্যু মানেই মুক্তিযোদ্ধা অফিসারদের হত্যা করা। কত আওয়ামী লীগ নেতাদের তুলে নিয়ে গিয়ে হত্যা করেছে। তাদের লাশ খুঁজে পায়নি তাদের পরিবার।
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমদ, সুরঞ্জিত সেনগুপ্ত বক্তব্য দেন।