গণতন্ত্রী পার্টির জেলা সম্মেলনে মাহমুদুর রহমান বাবু ॥ অসাম্প্রদায়িক ও শোষণমুক্ত সমাজ বিনির্মাণে গণতন্ত্রী পার্টি কাজ করছে

250

গণতন্ত্রী পার্টি কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মাহমুদুর রহমান বাবু বলেছেন, শোষণ বঞ্চনাহীন বাংলাদেশ প্রতিষ্ঠায় সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হতে হবে। দুর্নীতি মুক্ত ও অসাম্প্রদায়িক দেশগড়ার আন্দোলনে শরীক হতে সকলকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। বর্তমান চাওয়া-পাওয়ার রাজনীতি থেকে দূরে থাকতে নিজেদের খাঁটি দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। এদেশের অসাম্প্রদায়িক গণতান্ত্রিক ও শোষণমুক্ত সমাজ বিনির্মাণে গণতন্ত্রী পার্টি প্রতিষ্ঠা লগ্ন থেকে কাজ করে আসছে। পাকিস্তানী স্বৈরাচারী শাসকদের বিরুদ্ধে আন্দোলন, ’৬৯ এর গণঅভ্যুত্থান, ’৭১ মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ সহ ’৯০ দশকের স্বৈরাচার বিরোধী আন্দোলনে যে গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করেছিল তা অব্যাহত রাখতে দলীয় নেতাকর্মীকে আরো সোচ্চার ও সক্রিয় হতে হবে। বর্তমান দলীয় টেন্ডারবাজী, গুম, খুন, হত্যা, সন্ত্রাস সহ সামাজিক নৈরাজ্য পরিহারে এ দলীয় নেতৃবৃন্দকে নিজস্ব ঐতিহ্য সমুন্নত রেখে জনস্বার্থে কাজ করতে হবে। তিনি বলেন, দেশ আজ গভীর সংকটে, নাগরিক জীবন হুমকির সম্মুখীন, জনগণের জীবন যাত্রার মানোন্নয়নে বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধি নতুন এক অশনিসংকেত। তিনি যুদ্ধাপরাধীদের বিচার অবিলম্বে কার্যকর করার দাবী জানিয়ে বলেন, লাখ প্রাণের বিনিময়ে অর্জিত স্বাধীনতা ও স্বাধীন বাংলাদেশকে জঙ্গীবাদ ও মৌলবাদীদের কবল থেকে রক্ষা করতে জনপ্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি পার্টির দলীয় আদর্শ ও ঐতিহ্যকে ধারণ করে সুশৃঙ্খল, দুর্নীতিমুক্ত দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করার জন্য সকলের প্রতি আহবান জানান।
তিনি গতকাল ১৩ ডিসেম্বর শনিবার দুপুরে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে গণতন্ত্রী পার্টি সিলেট জেলা শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। সভাপতিমন্ডলীর অন্যতম সদস্য ও সিলেট জেলা সভাপতি ব্যারিস্টার মোঃ আরশ আলীর সভাপতিত্বে ও কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য ও সিলেট জেলা সাধারণ সম্পাদক মোঃ আরিফ মিয়ার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় সভাপতিমন্ডলীর সদস্য আনিসুর রহমান কচি।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাম্যবাদী দল সিলেট জেলা সাধারণ সম্পাদক ধীরেন সিংহ, ন্যাপ সিলেট মহানগর সভাপতি ইসহাক আলী, জাসদ সিলেট জেলা সভাপতি কলন্দর আলী, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সিকন্দর আলী, কমিউনিটস পার্টির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন সুমন, বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর, জেলা বাসদ নেতা এডভোকেট হুমায়ুন কবির শোয়েব, জেলা গণতন্ত্রী পার্টির সহ-সভাপতি বিনোদ বিহারী দে, আব্দুল হান্নান, আব্দুল কুদ্দুস সরদার, আসাদ খান, কোষাধ্যক্ষ গুলজার আহমদ, জাতীয় যুব ঐক্যে সিলেট জেলা সাধারণ সম্পাদক ও গণতন্ত্রী পার্টি সিলেট জেলা সদস্য আজিজুর রহমান খোকন, ফেঞ্চুগঞ্জ উপজেলা গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক এনামুল করিম এনাম প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন শেষে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন এবং পায়রা উড়িয়ে দিনব্যাপী সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন প্রধান অতিথি মাহমুদুর রহমান বাবু। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গণতন্ত্রী পার্টির সিলেট জেলা সহ-সভাপতি প্রকৌশলী আইয়ূব আলী। এ সময় শোক প্রস্তাব পাঠ করেন জেলা যুগ্ম সাধারণ সম্পাদক মাসুম আহমদ।
সম্মেলনে ব্যারিস্টার আরশ আলীকে সভাপতি, মোঃ আরিফ মিয়াকে সাধারণ সম্পাদক ও গুলজার আহমদকে সাংগঠনিক সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট সিলেট জেলা কমিটি ঘোষণা করা হয়। বিজ্ঞপ্তি