কিশোরীর দায়েরকৃত মামলায় অপহরক আটক

23

স্টাফ রিপোর্টার :
সিলেট শহরতলীর নোয়াগাঁওয়ে কিশোররীর দায়েরকৃত মামলায় অপহরক শরিফ (১৮)কে দোয়ারাজার থেকে আটক করেছে পুলিশ। ধৃত শরিফ শাহপরান থানার বলাউড়া উত্তর পলিয়া গ্রামের আবুল হাসেমের পুত্র। গত বুধবার রাত ১১ টার দিকে দোয়ারাবাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে শাহপরান থানায় নিয়ে আসে পুলিশ। গতকাল বৃহস্পতিবার পুলিশ আটককৃত শরিফকে আদালতে হাজির করে। পরে আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, হবিগঞ্জের আজমীরিগঞ্জ থানার আনন্দপুর শেখের বাড়ীর আমিনুল ইসলামের কন্যা বর্তমানে শহরতলীর নোয়াগাঁও ছামাদ মিয়ার ভাড়াটে বাসার বাসিন্দা রাবেয়া খাতুন (১৫) গত ৬ মাস পূর্বে সুনামগঞ্জের দোয়ারাবাজার বলাউড়া উত্তর ডালিয়া গ্রামে খালার বাড়ীতে বেড়াতে যায়। সেখানে শরিফের এক আত্মীয়ের বাড়িতে রাবেয়া খাতুনের সাথে দেখা থেকে তার সম্পর্ক হয়। সেখানে রাবেয়া ৩ মাস থাকার পর তার বর্তমান বাসা নোয়াগাঁওয়ে চলে আসে। গত ২৯ নভেম্বর সকাল ৭ টার দিকে তার বর্তমান ভাড়াটে বাসার সামন থেকে শরিফ তাকে অপহরণ করে নিয়ে যায়। এক পর্যায়ে শরিফ রাবেয়াকে দোয়ারাবাজারের বিভিন্ন স্থানে রেখে একাধিকবার ধর্ষন কওে থাকে। গত ২ ডিসেম্বর শরিফ রাবেয়া খাতুনকে ছেড়ে দিলে সে বর্তমান বাসায় চলে আসে। এক পর্যায়ে রাবেয়া খাতুন বাদি হয়ে গত বুধবার শরিফ ও ছত্তার (২৯)নামের ২ জনকে আসামী করে শাহপরান থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করে। নং- ৯। এ মামলার প্রেক্ষিতে শরিফকে গত বুধবার রাতে দোয়ারাবাজার এলাকা থেকে আটক করে পুলিশা।
শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাখাওয়াত হোসেন জানান, গত বুধবার রাতে দোয়ারাবাজার থেকে শরিফকে আটক করা হয়। গতকাল তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এদিকে, ভিকটিম রাবেয়া খাতুনকে তার পিতার জিম্মায় দেয়া হয়। মামলার অপর আসামীকে গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে বলে জানান তিনি।