বাগবাড়ী বিদ্যুৎ অফিস থেকে ভুয়া সাংবাদিক নামধারী প্রতারক আটক

38

স্টাফ রিপোর্টার :
নগরী বাগবাড়ী থেকে বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারা এক ভুয়া সাংবাদিক নামধারী প্রতারককে আটক করে পুলিশে সোপর্দ করেছেন। আটককৃতের নাম-জাকেরুল আলম (৩৫)। সে হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার সমদিপুর কাশিমপুর গ্রামের মৃত লাল মিয়ার পুত্র। বর্তমানে সে নগরীর শামীমাবাদে বাসিন্দা।
বিভিন্ন সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে সাংবাদিক পরিচয় দিয়ে অভিনব পন্থায় প্রতারণা করে আসছিল জাকেরুল আলম। সে নিজেকে ‘ক্রাইম রিপোর্টার’ পরিচয় দিয়ে অনবরত নিজেই ক্রাইম করে যাচ্ছিল! এরই ধারাবহিকতায় গতকাল বুধবার সকালে নগরীর বাগবাড়িস্থ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিভাগীয় কার্যালয়ের এক কর্মকর্তার কাDSC_1631ছে ভুয়া একটি চিঠি নিয়ে টাকা চাইলে তিনি কৌশলে পুলিশকে খবর দেন। খবর পেয়ে কোতোয়ালী পুলিশ ঘটনাস্থল থেকে জাকেরুলকে আটক করে নিয়ে যায়। এ সময় জাকেরুল তার সাংবাদিকতার কোনো পরিচয়পত্র দেখাতে পারেননি। এমনকি টাকা সংগ্রহের বিষয়েও কোনো সুদুত্তর দিতে পারেননি। আটক জাকের নিজেকে ‘জাতীয় সাপ্তাহিক ক্রাইম ডায়রি’র সিলেট বিভাগীয় ব্যুরো চীফ বলে দাবি করে। একইসাথে বাংলাদেশ টেলিভিশনের ‘ক্রাইম ডায়রি’ নামক একটি অনুষ্ঠানের লোক বলেও সে পরিচয় দেয়।
এ ব্যাপারে সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকবাল সিদ্দিকী বলেন, এ ধরনের কোনো সাপ্তাহিক পত্রিকার নামও শুনিনি।
বিটিভি’র সিলেট প্রতিনিধি আজিজ আহমদ সেলিম বলেন, জাকেরুল আলম নামে কোনো ব্যক্তিকে আমি চিনি না, জানি না। ক্রাইম ডায়রি নামে কোনো অনুষ্ঠানও বিটিভিতে হয় না। জাকেরুল ভুয়া পরিচয় দিয়ে মানুষের কাছ থেকে অর্থ সংগ্রহ করছিল। শুনেছি পুলিশ তাকে আটক করেছে। এ ধরনের প্রতারকের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত।
সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আসাদুজ্জামান বলেন, জাকেরুল আলম নামের এক ভুয়া সাংবাদিককে আটক করা হয়েছে। সে ভুয়া পরিচয় দিয়ে মানুষের কাছ থেকে টাকা সংগ্রহ করছিল।