মুক্তিযুদ্ধের চেতনায় অম্প্রাদায়িক বাংলাদেশ গড়তে হবে —— ব্যারিস্টার আরশ আলী

44

গণতন্ত্রী পার্টি কেন্দ্রীয় কমিটির সভাপতিমন্ডলীর অন্যতম সদস্য ও সিলেট জেলা সভাপতি ব্যারিস্টার মোঃ আরশ আলীর সভাপতিত্বে ও কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য ও সিলেট জেলা সাধারণ সম্পাদক মোঃ আরিফ মিয়ার পরিচালনায় গতকাল ১ ডিসেম্বর বিকাল ৪টায় ধোপাদীঘির পূর্বপারস্থ দলীয় কার্যালয়ে মাসিক সভা অনুষ্ঠিত হয়।
সভাপতির ভাষণে ব্যারিস্টার মোঃ আরশ আলী বলেন, আমাদের পার্টি জন্ম লগ্ন থেকেই এদেশের অম্প্রাদায়িক গণতান্ত্রিক ও শোষণমুক্ত সমাজ বিনির্মাণের লক্ষ্যে লড়াই সংগ্রাম করে যাচ্ছে। পাকিস্তানী স্বৈরাচার শাসকদের বিরুদ্ধে আন্দোলন সহ ষাটের গৌরবোজ্জ্বল গণতান্ত্রিক আন্দোলন, ’৬৯ এর গণআন্দোলন, ’৭১ এর মহান মুক্তিযুদ্ধের সক্রিয় অংশ গ্রহণ সহ ’৭৫ এর বঙ্গবন্ধু হত্যার পরবর্তী সামরিক স্বৈরাচার বিরোধী আন্দোলন ও সম্প্রাদায়িক জঙ্গিবাদ বিরোধী আন্দোলনের চেতনায় উজ্জীবিত হয়ে ১৯৯০ সালের ৩১ আগষ্ট জাতীয় সম্মেলনের ন্যাশনাল আওয়ামী পার্টির নাম পরিবর্তন করে আন্তর্জাতিক রাজনীতির পরিবর্তীত পরিস্থিতি বিবেচনায় এনে গণতন্ত্রী পার্টি নামে আত্মপ্রকাশ করে। পার্টির ঝরে পড়া নেতাকর্মীদের সাথে আলোচনা করে পার্টির পতাকা তলে সমবেত করার চেষ্টা করতে হবে।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি আব্দুল কুদ্দুছ সর্দার, সহ-সভাপতি আলহাজ্ব মোঃ আব্দুল হান্নান, সাংগঠনিক সম্পাদক মোঃ জুনেদুর রহমান চৌধুরী, প্রচার সম্পাদক সৈয়দ সয়েফ আহমদ, কোষাধ্যক্ষ গুলজার আহমদ, ফেঞ্চুগঞ্জ উপজেলা গণতন্ত্রী পার্টির সভাপতি মনোজ দত্ত গোপাল, সাধারণ সম্পাদক এনমুল করীম এনাম, দুলাল মিয়া, কালা মিয়া, শংকর ঘোষ, বাবুল আহমদ, জাতীয় যুব ঐক্যে সিলেট জেলা সাধারণ সম্পাদক ও গণতন্ত্রী পার্টি সিলেট জেলা সদস্য আজিজুর রহমান খোকন, নিবাস রঞ্জন দাস প্রমুখ। বিজ্ঞপ্তি