১০নং ওয়ার্ডে সর্বস্তরের মানুষের মতবিনিময় সভায় আফছর উদ্দিন ॥ সমাজ থেকে অপরাধ নির্মূলে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে

72

IMG-20141128-WA0003স্টাফ রিপোর্টার :
দৈনিক কাজিরবাজার পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক বিশিষ্ট শিক্ষানুরাগী আফছর উদ্দিন বলেছেন, ঐক্যবদ্ধ হলে যে কোন কাজ সহজ হয়। তাই অসৎ লোককে সমাজ থেকে নির্মূল করতে হলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যেতে হবে। পাশাপাশি প্রশাসনের কর্মকর্তাদের কাছে এলাকার অনৈতিক কর্মকান্ডের বিষয়টি তুলে ধরতে হবে। তবেই সমাজে শান্তি ফিরে আসবে। তিনি বলেন, ঐতিহ্যবাহী এলাকা ঘাসিটুলার আজকের যে অবস্থা তা একদিনে তৈরী হয়নি। তাই এর সুনাম ফিরিয়ে আনতে হলে ধৈর্য ধরে কাজ করে যেতে হবে। তিনি প্রশাসনের প্রতি ইঙ্গিত করে বলেন, ঘাসিটুলা এলাকায় নিরিহ মানুষকে মামলা দিয়ে হয়রানী, অসামাজিক কার্যকলাপ ও অবৈধভাবে সুরমা নদী থেকে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে আইনের আয়তায় নিয়ে আসতে হবে।
প্রশাসনের পাশাপাশি স্থানীয় এলাকাবাসীর সহযোগিতায় এ ব্যাপারে প্রতিরোধ গড়ে তুলতে হবে। তবেই এলাকার সুনাম পুনরায় ফিরিয়ে আনা সম্ভব। গতকাল শুক্রবার নগরীর ঘাসিটুলাস্থ বিশিষ্ট মুরব্বী হাজী মখলিছুর রহমানের বাড়িতে ১০নং ওয়ার্ডবাসীর উদ্যোগে আয়োজিত এক বিশাল মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ঘাসিটুলার বিশিষ্ট মুরব্বী সাইদুর রহমানের সভাপতিত্বে ও ঘাসিটুলা সবুজ সেনা যুব সংঘের সাবেক সভাপতি শেখ মঈন উদ্দিন আহমদের পরিচালনায় মতবিনিময় সভায় এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট সিটি কপোরের্শনের ১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র এডভোকেট সালেহ আহমদ চৌধুরী, ১ নং মোল্লারগাঁও ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব শেখ মোঃ মকন মিয়া, দক্ষিণ সুরমা উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান ও বিশিষ্ট মুরব্বী গোলাম হোসেন, দক্ষিণ সুরমার বিশিষ্ট মুরব্বী ও ব্যবসায়ী জিয়াউল ইসলাম জিয়া, নগরীর সুরমা টাওয়ারের এমডি ও বিশিষ্ট ব্যবসায়ী মামুন খাঁন, ইউনাইটেড বাসা মালিক ও ব্যবসায়ী কল্যান পরিষদের সহ-সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, ও এডভোকেট সাইদুর রহমান জিবেব, মজুমদারপাড়া সমাজ কল্যাণ যুব সংঘের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ এবং সাবেক মেম্বার আব্দুল মতিন। অন্যান্যদের মধ্যে এ সময় বক্তব্য রাখেন, বিশিষ্ট মুরব্বী সাবুদ্দিন আহমদ, ডহর জামে মসজিদের মোতয়াল্লী হাজি আমিনুর রশিদ, ইউনাইটেড বাসা মালিক ও ব্যবসায়ী কল্যাণ পরিষদের সহ-সভাপতি মোঃ সোহেল রানা ও আজাদ মিয়া, ফটিক মিয়া, গোলাম কিবরিয়া মাসুক, সোহেল আহমদ, ফজলুর রহমান, আব্দুল খালিক কালা মিয়া, জাকির আহমদ, আলতাফ হোসেন টিটু, এখলাছুর রহমান ইরান, বিশিষ্ট ব্যবসায়ী সাইদুল ইসলাম তোতা মিয়া, বাবুল আহমদ, আব্দুল কাদির, আক্তার আহমদ, হাজি সোহেল আহমদ,সফিকুল ইসলাম সাজ্জাদ, রজব আহমদ, পারভেজ আহমদ, লিপু আহমদ, নাসির উদ্দিন রব, সিরাজ মিয়া, আবু বক্কর কনা এবং আজারি মিয়া প্রমুখ। সভায় নগরীর ঘাসিটুলা, কলাপাড়া, মজুমদারপাড়া, হিবরন মোল্লাপাড়া, ডহর ও কানিশাইল এলাকার বিভিন্ন সমাজসেবা মূলক সংগঠনের নেতৃবৃন্দ ও ১০ নং ওয়ার্ডের সর্বস্তরের জন সাধারণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে কোরাআন থেকে তেলওয়াত করেন, এডভোকেট মঈনুল ইসলাম।