দেশ আজ অক্টোপাসের মতো দুর্নীতি ও দুর্বৃত্তায়নের দিকে এগিয়ে যাচ্ছে ——দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম

49

দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরাম কেন্দ্রীয় কমিটির উদ্যোগে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় দরগাহ গেইটস্থ হোটেল হলি সাইডে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় বলা হয় লাখো শহীদের রক্তে কেনা বাংলাদেশ আজ দুর্নীতিবাজদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। দুদককে অকার্যকর করে রাখা হয়েছে। গণমাধ্যমে প্রকাশিত অস্বাভাবিক সম্পদের দায়ে অভিযুক্ত মন্ত্রী-এমপিদের ব্যাপারে কোন ব্যবস্থা নেয়া হয় নাই। তফসিলী ব্যাংকের প্রায় ১৯ হাজার কোটি টাকা লুটের নায়করা জামাই আদরে। স্বাস্থ্য বিভাগ সকল প্রাতিষ্ঠানিক খাতে দুর্নীতি আজ বেড়েই চলেছে। প্রধানমন্ত্রী, মন্ত্রী-এমপিরা তাদের বিষয় সম্পত্তির হিসাব আজও গণমাধ্যমে প্রকাশ করেন নাই। সম্প্রতি বাংলাদেশ বিমানের চেয়ারম্যানের ধর্মপত্র মাহমুদুল হক উরপে পলাশ সহ বিমানের ৩ কর্মকর্তা সোনা চোরাচালানের ঘটনায় গ্রেফতার হয়েছেন। দেশবাসী এর নৈপথ্যের গডফাদারদের গ্রেফতার দেখতে চায়।
এ ব্যাপারে চিহ্নিতদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা গ্রহণ ও তথ্য মন্ত্রণালয় থেকে পৃথক করে স্থায়ী সম্প্রচার স্বাধীন কমিশন গঠনের জোর দাবী জানানো হয়। জোর দাবী জানিয়ে বক্তারা বলেন, মূলতঃ দেশ আজ অক্টোপাসের  মতো দুর্নীতি ও দুর্বৃত্তায়নের দিকে এগিয়ে যাচ্ছে।
সভায় গ্যাস ও বিদ্যুতের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে গ্যাস বিদ্যুৎ গ্রাহক কল্যাণ পরিষদ কেন্দ্রীয় কমিটি ঘোষিত সকল আন্দোলন ও সংগ্রামের সহিত একাত্মতা ও সমর্থন জ্ঞাপন করা হয়।
ফোরামের কেন্দ্রীয় সভাপতি নাসির উদ্দিন এডভোকেটের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মকসুদ হোসেনের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন স্থায়ী কমিটির সদস্য মুক্তিযোদ্ধা খলিলুর রহমান, সিনিয়র কেন্দ্রীয় সহ-সভাপতি ইকবাল হোসেন চৌধুরী, সহ-সভাপতি আব্দুর রহমান চৌধুরী এডভোকেট, যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুর রশিদ এডভোকেট, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা: অরুণ কুমার দেব, সমবায় বিষয়ক সম্পাদক এম এ লাহিন, কেন্দ্রীয় ছাত্র বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম শেনাজ, সহ-দপ্তর সম্পাদক এম বরকত আলী, কেন্দ্রীয় সদস্য মাওলানা কাজী ইব্রাহীম, মোহাম্মদ খান, শেখ মো: বাবুল, শরীফ আহমদ, আব্দুস সোবহান, আম্বরখানা চায়না মার্কেটের প্রচার সম্পাদক মাহবুবুল হক মুন্না, শাহাব উদ্দিন সাবু,  মজনু আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি