তারেক রহমানের ৫০তম জন্মবার্ষিকীতে বিএনপি ও অঙ্গ সংগঠনের নানা কর্মসূচি পালন ॥ অচিরেই জননেতা তারেক রহমান মানুষের কল্যাণে দেশে ফিরে আসবেন

67

Sylhet City BNP Press News -- 20.11.14সিলেট মহানগর বিএনপির আহবায়ক ডাঃ শাহরিয়ার হোসেন চৌধুরী বলেন, বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান জননেতা তারেক রহমান বিগত দিন গুলোতে বাংলাদেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করেছেন। অচিরে দেশে ফিরে বাংলাদেশের মানুষের ভাগ্য উন্নয়নে তিনি কাজ শুরু করবেন।
তিনি ২০ নভেম্বর রাত ১২টা ১ মিনিটে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান জননেতা তারেক রহমানের ৫০ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে সভাপতির বক্তব্য উপরোক্ত কথাগুলো বলেন।
সিলেট মহানগর বিএনপির আহবায়ক কমিটির অন্যতম সদস্য হুমায়ুন কবির শাহীন ও আজমল বক্ত সাদেক‘র যৌথ পরিচালনায় মহানগর বিএনপির সদস্য সচিব বদরুজ্জামান সেলিম বলেন, অচিরে জনতার তারেক রহমান জনতার মাঝে ফিরবেন এবং তার সুযোগ্য নেতৃত্বের মধ্যে দিয়ে বর্তমান ফ্যাসিস্ট আওয়ামী সরকারের পতন নিশ্চিত করা হবে।
এ সময় আরো বক্তব্য রাখেন মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য রেজাউল হাসান কয়েছ লোদী, এডভোকেট হাবিবুর রহমান হাবিব, মিফতা সিদ্দিকী, আব্দুর রহিম, হাদীয়া চৌধুরী মুন্নী, এমদাদ হোসেন চৌধুরী, মাহবুব চৌধুরী, বদরুনূর সায়েক, মুফতি নেহাল, মুকুল মোর্শেদ।
এসময় আরো উপস্থিত ছিলেন, মহানগর বিএনপি নেতা ডাঃ আশরাফ আলী, সুহেল বাছিত, আব্দুস শুকুর, আব্দুল আহাদ হেলাল, সৈয়দ বাবুল, আমিনুর রহমান খোকন, আক্তার আহমদ, রুহুল কুদ্দুস চৌধুরী হামজা, জেবুল হোসেন ফাহিম, আশরাফ গাজী, মামুন রহমান, আবু সাঈদ তাহের, জাবেদ আহমদ, ছাত্রদল নেতা মোস্তাক আহমদ রুমন, রিয়াদুল হাসান রুহেল, মাহবুব চৌধুরী, নজমুল ইসলাম প্রমুখ।
মহানগর মুক্তিযোদ্ধা দল : তারেক জিয়ার ৫০তম জন্মবার্ষিক উপলক্ষে একটি ব্যতিক্রমী কেক কাটা উৎসবের আয়োজন করে সিলেট মহানগর মুক্তিযোদ্ধা দল। সেই কেক কাটা উৎসবে উপস্থিতি ছিল সমাজের সুবিধা বঞ্চিত মেহনতি মানুষ আয়োজনের আইডিয়াকারী সিলেট মহানগর মুক্তিযোদ্ধাদলের আহবায়ক সালেহ আহমদ খসরু। রাত ১২টা ১ মিনিটে অন্য রকম এক পরিবেশের মাঝে সম্পূর্ণ চাকচিক্যহীন একটি কুড়ে ঘরের সামনে সুবিধা বঞ্চিত জন গোষ্ঠিকে নিয়ে কেক কাটেন সালেহ আহমদ খসরু। সে সময় তিনি তারেক রহমানকে দেশনায়ক হিসাবে আখ্যায়িত করে বলেন তারেক রহমান মাঠি ও মানুষের একজন মজলুম জননেতা। তারেক রহমানই একদিন এ দেশের হাল ধরবেন দেশেকে ভারতের করদ রাজ্য পরিণত করার হীন অপচেষ্টাকে রুখে দিয়ে স্বনির্ভর বাংলাদেশ গড়বেন । তিনি সভাইকে তারেক রহমানের জন্য দোয়া করার আহবান জানান।
মহানগর যুবদল : ৫০তম জন্মদিন উপলক্ষে কেট কেটে জন্মদিন উৎযাপন করেন সিলেট মহানগর যুবদলের নেতৃবৃন্দ। এতে প্রধান অতিথি ছিলেন মহানগর যুবদল নেতা নজিবুর রহমান নজিব। প্রধান অতিথির বক্তব্যে নজিবুর রহমান নজিব বলেন, জননেতা তারেক রহমানের নেতৃত্বে মরহুম বীর শহীদ জিয়ার স্বপ্নের সমৃদ্ধ বাংলাদেশ গড়ে ওঠবে এটি সময়ের ব্যাপার মাত্র। এ লক্ষ্যে বিএনপি ও অঙ্গ সংগঠন সমূহকে গ্রাম-শহর, ওয়ার্ড-ইউনিয়ন, জেলা-উপজেলায় ব্যাপকভাবে সংগঠিত করতে হবে। তিনি আগামী দিনগুলোতে দেশ ও জাতীকে রক্ষায় দেশনেত্রী বেগম খালেদা জিয়া নেতৃত্বে বৃহত্তর আন্দোলন গড়ে তোলে হারানো গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার মাধ্যমে দেশপ্রেমিক সরকার প্রতিষ্ঠায় অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ সহ সকল শ্রেণী পেশার মানুষেকে ঐক্যবদ্ধ ভাবে ঝাঁপিয়ে পড়ার আহবান জানান।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, তোফাজ্জল হোসেন বেলাল, নাহিদুল ইসলাম নাহিদ, রায়হান আহমদ, মাছুম আহমদ, আলমগীর হোসাইন, নাদির খান, টিপু সুলতান খান, ইমরান আহমদ, কল্লোল জ্যোতি বিশ্বাস জয়, জয়নুল ইসলাম, আনসার আলী, শামীম আহমদ প্রমুখ।
বেসরকারী বিশ্ববিদ্যালয় ছাত্রদল : বেসরকারী বিশ্ববিদ্যালয় ছাত্রদল  সিলেটের উদ্যোগে গতকাল নগরীর জিন্দাবাজারের একটি রেষ্টুরেন্টে বিএনপির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট তারেক রহমানের ৫০ তম জন্মবার্ষিকী পালিত হয়।
এ সময় উপস্থিত ছিলেন বেসরকারী বিশ্ববিদ্যালয় ছাত্রদল নেতা মো: দেলোয়ার হোসেন আপন, আরিফ চৌধুরী রাজ, তানিন মাসুদ শিমুল, সানি আহমদ, ফজজুল করিম ফয়জুল, আদনান হোসেন শিমুল, মো: আলেক হোসাইন, সুমন আহমদ, বাবলা দেব বিমল, জায়েদ আহমদ, রুবেল আহমদ, বেলাল আহমদ, সৈয়দ আব্দুর রহমান তামিম, সাদ্দাম হোসাইন, জাকির হোসেন, মাসুদুর রহমান মাসুম, ওয়ালিদ আহমদ, রামিম বিল্লাহ, সায়িদ আহমেদ প্রমুখ।
৪, ৫ ও ৬নং ওয়ার্ড ছাত্রদল : ৪, ৫ ও ৬ নং ওয়ার্ড ছাত্রদলের উদ্যোগে গতকাল বৃস্পপতিবার রাত ৮টায় সময় নগরীর আম্বর খানা এলাকায় অস্থায়ী কার্যালয়ে জন্মদিনের কেক কাটা হয়।  উক্ত জন্মদিনের কেক কাটা অনুষ্ঠানে ৪নং ওয়ার্ড ছাত্রদলের সভাপতি সৈয়দ সারোয়ার রেজার সভাপতিত্বে ও মহানগর ছাত্রদল নেতা সজিবুর রহমান রুবেল এর পরিচালনায় এ সময় জন্মদিনের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক আবু সালেহ লোকমান, তিনি বলেন, শহীদ জিয়াউর রহমানের প্রতিচ্ছবি আধুনিক বাংলাদেশ গড়ার স্বপ্নদ্রষ্টা তারুণ্যের অহংকার তারেক রহমানের জন্ম । তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেন তিনি বলেন- এদেশের গণতন্ত্র পুনরুদ্ধার করতে আগামীর আন্দোলন সংগ্রামে ছাত্র সমাজকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য ও উপস্থিত ছিলেন, জেলা ছাত্রদলের সহ-সভাপতি চৌধুরী মো: সোহেল, মহানগর ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক এমদাদুল হক স্বপন, ৪নং ওয়ার্ড ছাত্রদলের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক ফয়জুর রহমান জজলু, মহানগর ছাত্রদল নেতা হাসান আহমদ রাসেল, দুলাল আহমদ, সদস্য সাবেক ছাত্রদল আতাউর গণি উমর, মহানগর ছাত্রদল নেতা আমির আলী, ওমর মাহবুব, মেহেরাজ আহমদ পলাশ, রাকিবুর হাসান হারুন, আশরাফুল ইসলাম আশরাফ, মিনার হোসেন, আবির আহমদ মনিজুল, রুহেল মির্জা, আলমগীর আহমদ, জিয়াউর রহমান জিয়া, সামসুল রহমান, এহিয়া আহমদ শান্ত, সাইদুল ইসলাম নাহিদ, শাকিল আহমদ, রিফাত উদ্দিন চৌধুরী, আকরাম, দুলাল চৌধুরী, রকি সুমন, সজিব আহমদ, আসাদ আলী ও রবিন হোসেন প্রমুখ।
সাইফুল ইসলাম, মৌলভীবাজার থেকে জানিয়েছেন : মৌলভীবাজারে তারেক রহমানের দলীয় কার্যালয়ে কেক কাটা ও আনন্দ র‌্যালীর মধ্য দিয়ে ৫০তম জন্মদিন পালন করেছে জেলা যুবদলের নেতাকর্মীরা।
বৃহস্পতিবার দুপুরের দিকে শহরের শমশেরনগর রোড থেকে  জাতীয়তাবাদী জেলা যুবদল ও জেলা ছাত্রদলের আয়োজনে শহরে আনন্দ শোভাযাত্রা বের  করে। এ সময় তারেক জিয়ার ছবি সম্বলিত ফেস্টুন নেতাকর্মীদের হাতে শোভা পায়। র‌্যালীটি শহর প্রদক্ষিণ শেষে এসআর প্লাজার সামনে গিয়ে শেষ হয়। র‌্যালীতে বিপুল সংখ্যক নেতাকর্মীদের উপস্থিতি ছিল। পরে জেলা যুবদলের  নেতা মুজিবুর রহমান মজনুর সভাপতিত্বে ও যুবদল নেতা নিজামুর রহমান নিজামের পরিচালনায় সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন-জেলা বিএনপির যুগ্ম সম্পাদক এম এ মুকিত,পৌর বিএনপির যুগ্ম আহবায়ক আব্দুর রহিম রিপন, যুবদল নেতা জিল্লু আহমেদ, আদনান আহমেদ, ছাত্রদল নেতা আব্দুল হাই পিপলু, ইসহাক আহমেদ চৌধুরী মামনুন, তানভীর আহমেদ।
জেলা ও মহানগর ছাত্রদল : ৫০তম জন্মদিন উপলক্ষে ও জেলা মহানগর ছাত্রদলের ৫ দিনের কর্মসূচীর আওতাধীন জাতীয়তাবাদী ছাত্রদল সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে হযরত শাহজালাল (রহ.) মাজার দরগাহে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারুণ্যের অহংকার তারেক রহমানের সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে মহান রাব্বুল আলামিনের নিকট প্রার্থনা করা হয় এবং শহীদ প্রেসিডেন্ট জিয়ারউর রহমানের আত্মার মাগফিরাত এবং দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার সুসাস্থ ও দীর্ঘায়ু কামনা করে শহীদ জিয়ার পরিবারের উপর থেকে সকল প্রকার ষড়যন্ত্র বন্ধ হওয়ার জন্য বিশেষ দোয়া করা হয়। এবং পরবর্তীতে জেলা ও মহানগর ছাত্রদলের পক্ষ থেকে তবারক ও মিষ্টি বিতরণ করা হয়। দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন সিলেট মহানগর ছাত্রদলের সভাপতি নুরুল আলম সিদ্দিকী খালেদ, জেলা ছাত্রদলের সভাপতি সাইদ আহমদ, জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক রাহাত চৌধুরী মুন্না, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক আবু সালেহ লোকমান, মহানগর ছাত্রদলের সহ-সভাপতি ফখরুল ইসলাম, জেলা ছাত্রদলের সহ-সভাপতি চৌধুরী মোঃ সোহেল, মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক আজিজুল হোসেন আজিজ, মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক রুমেল শাহ, মহানগর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আব্দুর রকিব চৌধুরী, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক মকছুদ আহমদ, জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক মিজানুর রহমান নেছার, মহানগর ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক এমদাদুল হক স্বপন প্রমুখ।
জকিগঞ্জ থেকে সংবাদদাতা জানিয়েছেন : বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে গতকাল বিকেলে জকিগঞ্জ পৌর শহরের একটি রেস্টুরেন্টে পৌর যুবদলের উদ্যোগে আলোচনা সভা ও মিষ্টি বিতরণ অনুষ্ঠিত হয়। পৌর যুবদল সভাপতি রিপন আহমদের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক এইচ.এম. আবুলের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন- পৌর যুবদল নেতা শাহেদুজ্জামান শাহেদ, জামাল আহমদ লাল, সুমন আহমদ, ইসলাম উদ্দিন, ফয়ছল আহমদ মাখন, মোস্তাক আহমদ, জোবের আহমদ, গুলজার আহমদ, ময়নুল ইসলাম, ছাত্রদল নেতা জয়নাল আহমদ, জাহেদ আহমদ, হেলাল মাহমুদ প্রমুখ। আলোচনা শেষে পৌর যুবদলের পক্ষ থেকে মিষ্টি বিতরণ করা হয়।