বড়লেখায় শিশু ধর্ষণের চেষ্টা, গ্রেফতারকৃত আসামীর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান

6

স্টাফ রিপোর্টার :
বড়লেখায় সাড়ে ৩ বছর বয়সী এক শিশুকে ধর্ষণের চেষ্টার অভিযোগে গ্রেফতারকৃত আসামী জাবেদ আলী (১৭) ফৌজদারী আইনের ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেছে। ঘটনার কথা স্বীকার করে ধৃত আসামী গতকাল রবিবার বড়লেখা জ্যেষ্ঠ বিচারিক হাকিম (ম্যাজিস্ট্রেট) হরিদাস কুমারের খাস কামরায় এ স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।
এর আগে গত শনিবার রাতে মামলার প্রেক্ষিতে আসামী জাবেদ আলীকে গ্রেফতার করে পুলিশ। ধৃত জাবেদ উপজেলার দক্ষিণভাগ ইউনিয়নের ৮ নম্বর কাশেমনগর গ্রামের আমির আলীর পুত্র। গত বৃহস্পতিবার বিকেলে ঘটনা ঘটে যাওয়ার পর রাতেই ওই ভিকটিম শিশুকে মৌলভীবাজার ২৫০ শয্যার সদর হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়। সেখানে তার চিকিৎসা চলছে।
পুলিশ ও শিশুটির পরিবারের অভিযোগ সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার বিকেলে শিশুটি জাবেদ আলীর বাড়ির উঠানে খেলা করছিল। এসময় জাবেদের বাড়িতে কেউ ছিলেন না। সে কৌশলে শিশুটিকে ঘরে নিয়ে ধর্ষণের চেষ্টা চালায়। সে সময় শিশুটি চিৎকার দিলে তার মা ঘটনাস্থলে যেয়ে তাকে উদ্ধার করে প্রথমে বড়লেখা হাসপাতালে নিয়ে যান। এরপর নিয়ে যান মৌলভীবাজার ২৫০ শয্যার সদর হাসপাতালে। এ ঘটনায় শনিবার রাতে শিশুটির বাবা ধর্ষণ চেষ্টার অভিযোগ এনে জাবেদ আলীর বিরুদ্ধে বড়লেখা থানায় মামলা করেন। মামলার প্রেক্ষিতে তদন্তকারী কর্মকর্তা উপ পরিদর্শক (এসআই) কৃষ্ণ মোহন দেবনাথ রাতেই অভিযান চালিয়ে অভিযুক্ত জাবেদ আলীকে গ্রেফতার করেন। গতকাল রবিবার দুপুরে তাকে বড়লেখা জ্যেষ্ঠ বিচারিক হাকিম (ম্যাজিস্ট্রেট) হরিদাস কুমারের আদালতে হাজির করা হয়। সেখানে সে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। জবানবন্দি শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।
গতকাল রাতে ঘটনার সত্যতা নিশ্চিত করে বড়খেলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসিনুল হক জানান, শিশুটির বাবা ধর্ষণ চেষ্টার অভিযোগে থানায় মামলা করেন। এর পরিপ্রেক্ষিতে আসামিকে গ্রেফতার করা হয়েছে। গতকাল রবিবার সে বিজ্ঞ আদালতের কাছে ঘটনার বর্ণনা দিয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। জবানবন্দি শেষে তাকে জেলা কারাগারে পাঠানো হয়। আর ভিকটিম শিশুটি সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানান তিনি।