জরুরী সংবাদ সম্মেলনে শমসের মুবিন চৌধুরী ॥ ষড়যন্ত্রমূলকভাবে আরিফসহ বিএনপি নেতাদের কিবরিয়া হত্যা মামলায় জড়ানো হয়েছে

39

0101_43566_43568স্টাফ রিপোর্টার :
সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলায় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ দলের নেতাদের জড়ানোর প্রতিবাদে কাল রবিবার নগরীর কোর্ট পয়েন্টে বিক্ষোভ কর্মসূচি পালন করবে জেলা ও মহানগর বিএনপি। গতকাল শুক্রবার নগরীতে এক জরুরী সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মুবিন চৌধুরী বীর বিক্রম।
তিনি বলেন, সম্পূর্ণ ষড়যন্ত্রমূলকভাবে আরিফুল হক চৌধুরীসহ বিএনপি নেতাদের সাড়ে ৯ বছর পর কিবরিয়া হত্যা মামলায় জড়ানো হয়েছে। বিএনপিকে দুর্বল করার অসৎ উদ্দেশ্যে তাদের নাম চার্জশিটে অন্তর্ভূক্ত করা হয়েছে। কিবরিয়ার পরিবারের পক্ষ থেকে রেজা কিবরিয়া এই চার্জশিট প্রত্যাখ্যান করেছেন, তদন্ত প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলেছেন এবং ক্ষোভ প্রকাশ করেছেন। বিএনপিও এই চার্জশিটের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।
তিনি বলেন, ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসা আওয়ামী লীগের মধ্যে এক ধরণের অস্থিরতা বিরাজ করছে। এই অস্থিরতা থেকে তারা বিএনপি’র জনপ্রিয় নেতাদের টার্গেট করেছে।  তিনি বলেন, অবৈধ সরকার একদলীয় শাসন চাপিয়ে দেয়ার চেষ্টা করছে। সর্বশেষ ঢাকায় খালেদা জিয়াকেও মহাসমাবেশ করতে দেয়নি সরকার। খালেদা জিয়া সারাদেশের যেখানেই সমাবেশ করছেন, সেখানেই লাখো মানুষের ঢল নামছে। সম্পূরক চার্জশিটে হারিছ, আরিফ ও গৌছকে জড়ানোর প্রতিবাদে আগামীকাল রবিবার জেলা ও মহানগর বিএনপি কোর্ট পয়েন্টে বিক্ষোভ-সমাবেশ পালন করবে। সেদিন যদি পুলিশ সমাবেশ করতে না দেয় তাহলে কঠোর কর্মসূচী দেয়া হবে।
সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে শমসের মুবিন বলেন, ‘বিএনপির এখন দুর্দিন চলছে। আর দুর্দিনে বিএনপি সবসময়ই ঐক্যবদ্ধ থাকে। সিলেটেও বিএনপি ঐক্যবদ্ধ রয়েছে।’
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সাবেক সভাপতি এম এ হক, জেলা বিএনপি’র আহ্বায়ক এডভোকেট নূরুল হক, সাবেক এমপি দিলদার হোসেন সেলিম, আবুল কাহের শামীম, মহানগর বিএনপি’র আহ্বায়ক ডাঃ শাহরিয়ার হোসেন চৌধুরী, সদস্য সচিব বদরুজ্জামান সেলিম,এডভোকেট আব্দুল গাফ্ফার, নাসিম  হোসাইন প্রমুখ।