দিরাই সড়কে তিন দফা ডাকাতি, হামলায় আহত ১

11

দিরাই সংবাদদাতা

সুনামগঞ্জের দিরাইয়ে ডাকাতের ছুরিকাঘাতে এক যুবক আহত হওয়ার ঘটনা ঘটেছে। আহত যুবক পৌরসভার সুজানগর গ্রামের মৃত আব্দুল কাইয়ুম চৌধুরীর ছেলে রেজাউল করিম চৌধুরী (৪০)। শুক্রবার ভোরে দিরাই-মদনপুর আঞ্চলিক সড়কের সুজানগর গ্রামের বাংলাদেশ ফিমেল একাডেমি সামনে এ ঘটনা ঘটে। এর আগে একই সড়কের পাশাপাশি তিন দফা ডাকাতির ঘটনা ঘটেছে।
আহত রেজাউল করিমের নিকট আতœীয় সূত্রে জানা, শুক্রবার ফজরের নামাজের পর রেজাউল করিম মোটরসাইকেলে দিরাই বাসা থেকে সুজানগর গ্রামের নিজ বাড়িতে ফেরার পথে সুজানগর গ্রামের ফিমেল একাডেমির পাশে দিরাই-সুনামগঞ্জ আঞ্চলিক সড়কের মধ্যে গাছের ডুম পড়ে থাকতে দেখে মোটরসাইকেলটি থামান। এমন সময় সামনে ও পেছনে মুখোশ পরে ৬/৭ জনের একটি ডাকাত দল অস্ত্র হাতে তার রাস্তা অবরুদ্ধ করে। ডাকাতরা তখন রেজাউলের কাছে থাকা মোবাইল টাকা পয়সা নিয়ে যায়। পরে মোটরসাইকেল ছিনিয়ে নিতে চাইলে রেজাউল তাদেরকে বাঁধা দিতে গেলে ডাকাতরা ধারালো অস্ত্র দিয়ে তাকে লক্ষ্য করে কোপ দেয় তখন রেজাউলের ডান হাতের বুড়ো আঙুল কেটে যায়। এসময় অপর দিক থেকে একটি গাড়ী আসতে দেখে ডাকাতেরা পালিয়ে যায়।
বিষয়টি নিশ্চিত করে আহত রেজাউল করিমের চাচা শাহাজাহান চৌধুরী বলেন, ঘটনার খবর পেয়ে আমরা রেজাউলকে উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাই। কর্তব্যরত চিকিৎসক তাঁর অবস্থা আশঙ্কাজনক দেখে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছেন।
তিনি আরও বলেন, গত ৮ জুন ভোর ৫টার দিকে একই স্থানে নিজের অটো রাইস মিল থেকে বাজারে আসার পথে ডাকাতের কবলে পড়েন ব্যবসায়ী চন্ডিপুর গ্রামের আল মাসুদ। অস্ত্রের মুখে তার পালসার মোটরসাইকেল, মোবাইল ফোন ও নগদ টাকা লুটে নেয় ডাকাত দল। এর আগে গত ৩ জুন একই কায়দায় সুজানগর গ্রাম থেকে ৩/৪ কিলোমিটার দূরে দিরাই-মদনপুর সড়কের শরীফপুর গ্রামের দক্ষিণ পাশের রাস্তায় একই কায়দায় ডাকাতির ঘটনা ঘটে।
দিরাই থানার ওসি মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, এ ঘটনায় মামলা দায়ের করা হয়নি কিন্তু ঘটনাটির খবর পাওয়া মাত্র পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং বিষয়টি খতিয়ে দেখছে।