শ্রীমঙ্গলে শিক্ষানবিশ আইনজীবী খুন

8

শ্রীমঙ্গল প্রতিনিধি

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার সিন্দুরখান ইউনিয়নে নিজাম উদ্দিন রাকিব (৩০) নামে এক শিক্ষানবিশ আইনজীবী খুন হয়েছেন। এসময় গুরুতর আহত হন নিহতের বড় ভাই হেলাল উদ্দিন। তাকে সিলেট এম এজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
শুক্রবার সাড়ে ১০টার দিকে উপজেলার সিন্দুরখান ইউনিয়নের তৈলিআব্দা গ্রামে এ খুনের ঘটনা ঘটে। নিহত আইনজীবী ওই গ্রামের আলহাজ্ব আজিম উদ্দিনে ছেলে।
স্থানীয় ও শ্রীমঙ্গল থানা পুলিশ সূত্র জানায়, দীর্ঘদিন ধরে ওই গ্রামের প্রতিপক্ষ আব্দুস ছোবহান, খলিলুর রহমান করিম মিয়া এবং শুকুর মিয়া গংদের সাথে জমি সংক্রান্ত বিরোধ চলছিল। এমনকি জমি নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। শুক্রবার সকালে বিরোধপূর্ণ জমিতে নিহত আইনজীবী নিজাম উদ্দিন রাকিব ও তার ভাই হেলাল উদ্দিন চাষাবাদ করতে গেলে প্রতিপক্ষরা লাঠিসোঠা ও ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে ঘটনাস্থলে মারা যান আইনজীবী নিজাম উদ্দিন রাকিব। গুরুতর আহত হন নিহতের বড় ভাই হেলাল উদ্দিন। তার অবস্থাও আশংকাজনক বলে জানা গেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।
শ্রীমঙ্গল থানার ওসি মো. বিনয় ভ‚ষণ রায় জানান, জমিসক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় শিক্ষানবিশ আইনজীবী নিহত হয়েছেন। আমরা ঘটনাস্থল আশ-পাশ এলাকায় পুলিশ মোতায়েন আছে। হত্যার সাথে জড়িত আসামীদের গ্রেফতারের জন্য পুলিশের অভিযান অব্যাহত আছে।