রাজনগরে ছুরিকাঘাতে প্রতিবন্ধী কিশোর খুন

2

রাজনগর প্রতিনিধি

মৌলভীবাজারের রাজনগরে প্রদীপ দেব (১৭) নামে এক প্রতিবন্ধী কিশোরকে খুন করা হয়েছে। তবে কে কি কারণে হত্যাকাÐটি ঘটে তা কেউ বলতে পারছেন না। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৮টার দিকে বাড়ির সামনে পুকুর পাড়ে তার লাশ পাওয়া যায়।
তবে এ ঘটনায় অপর এক বাক প্রতিবন্ধী কিশোরকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ আটক করলেও তেমন কোন তথ্য পায়নি। পরে তাকে ছেড়ে দেয়া হয়েছে। মৌলভীবাজারের পুলিশ সুপার মনজুর রহমান বিপিএম, পিপিএম (বার) ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, রাজনগর উপজেলার সদর ইউনিয়নের ক্ষেমসহস্র গ্রামের প্রণয় দেবের ছেলে প্রতিবন্ধী প্রদীপ দেবকে সন্ধ্যার পর থেকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। সন্ধ্যা রাতেই একই বাড়ির বিমল দেবের ছেলে বাকপ্রতিবন্ধী সাধন দেব (১২) দৌড়ে গিয়ে তার পরিবারকে ইশারায় লাশের বিষয়টি জানায়। পরিবারের লোকজন গিয়ে প্রদীপ দেবের লাশ দেখতে পান। পরে পুলিশকে জানানো হলে পুলিশ লাশ উদ্ধার করে মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতালের মর্গে পাঠিয়েছে। নিহত প্রদীপ দেবকে বুকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। এদিকে স্থানীয়রা জানান, প্রদীপ দেব ও সাধন দেব উভয়ে প্রতিবন্ধী হওয়ায় একত্রে চলাফেরা করতো। পুলিশ হত্যার রহস্য এখনো উদঘাটন করতে পারেনি। তবে, জিজ্ঞাসাবাদের জন্য বাকপ্রতিবন্ধী সাধন দেবকে আটক করেছিল। তার কাছ থেকে তেমন কোন তথ্য না পাওয়ায় পরে ছেড়ে দেয়া হয়েছে। এ ব্যাপারে প্রদীপ দেবের মা সুক্তি রানী দেব বাদী হয়ে মামলা করেছেন।
রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুস ছালেক বলেন, প্রদীপ দেবকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। নিহতের লাশ উদ্ধার করে পুলিশ মর্গে পাঠিয়েছে। এ ব্যাপারে রাজনগর থানায় নিহতের মা বাদী হয়ে মামলা করেছেন। বাকপ্রতিবন্ধী সাধন দেবকে জিজ্ঞাসাবাদের জন্য আনা হয়েছিল। এ ব্যাপারে অধিকতর তদন্ত চলছে।