সরকার ইমামদের প্রশিক্ষণ দিয়ে আত্মনির্ভরশীল হিসেবে গড়ে তুলছে : এমরান হোসেন

2

পরিবেশ অধিদপ্তর সিলেটের বিভাগীয় পরিচালক মোহাম্মদ এমরান হোসেন বলেছেন, সরকার ইমামদের যুগোপযোগী প্রশিক্ষণ দিয়ে আত্মনির্ভরশীল ও স্বাবলম্বী হিসেবে গড়ে তুলছে। ইসলামিক ফাউন্ডেশনের অধীনে জীবনমুখী প্রশিক্ষণ গ্রহণ করে ইমামরা দ্বীনি কর্মকান্ডে নেতৃত্বদানের পাশাপাশি সমাজে সচেতনতা সৃষ্টি ও আর্থসামাজিক উন্নয়নে অবদার রেখে যাচ্ছেন।
বৃহস্পতিবার নগরীর ইমাম প্রশিক্ষণ একাডেমিতে সাত জেলার ইমামদের ৫দিন ব্যাপি রিফ্রেশার্স কোর্সের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
ইসলামিক ফাউন্ডেশন সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালক মো. মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন ইমাম প্রশিক্ষণ একাডেমি সিলেটের উপপরিচালক মাওলানা শাহ মুহাম্মদ নজরুল ইসলাম। সৈয়দ ফখরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইমাম প্রশিক্ষণ একাডেমির প্রশিক্ষক কৃষিবিদ মো. আনোয়ারুল কাদির।
প্রধান অতিথির বক্তব্যে পরিবেশ অধিদপ্তর সিলেটের পরিচালক মোহাম্মদ এমরান হোসেন আরও বলেন, প্রশিক্ষিত ইমামরা দেশে স্বাক্ষরতা, সম্প্রসারিত টিকাদান কর্মসূচি, মাতৃমৃত্যু ও শিশুমৃত্যুর হার কমাতে অসামান্য অবদান রেখেছেন। করোনাকালে সন্তানরা যখন মা-বাবার ফেলে দৌড়াচ্ছিলো, ইমামরা তখন সেই লাশ দাফনকাফনে এগিয়ে এসে মানবিকতার নজির স্থাপন করেছেন।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন প্রশিক্ষাণার্থী ইমাম আবদুস সামাদ আজাদ। অন্যদের মধ্যে বক্তব্য দেন মাওলানা আল আমীন, মাওলানা আবদুল হাফিজ, মাওলানা হাবিবুর রহমান ও মাওলানা মোস্তাইনুর রহমান। অনুষ্ঠানে সিলেট বিভাগের চার জেলাসহ কিশোরগঞ্জ, নরসিংদী ও ব্রাহ্মণবাড়িয়া জেলার নির্বাচিত একশো ইমাম অংশ নেন। অনুষ্ঠান শেষে প্রশিক্ষাণার্থী ইমামদের হাতে সনদপত্র তুলে দেন অতিথিরা। বিজ্ঞপ্তি