পৃথক অভিযানে গাঁজা, ইয়াবা ও ফেনসিডিলসহ ৩ মাদক বিক্রেতা গ্রেফতার

23

স্টাফ রিপোর্টার :
নগরীর সোবহানীঘাট, পাঠানটুলা ও দলদলি চা বাগান এলাকা থেকে গাঁজা, ইয়াবা ও ফেনসিডিলসহ ৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গতকাল শুক্রবার ও বৃহস্পতিবার পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে, নগরীর সওদাগরটিলার ৮ নং বাসার বাবু মিয়ার পুত্র শুকুর আহমেদ ইমরান (৪০), পিরোজপুর জেলার স্বরুপকাঠি থানার জিরবাড়ী গ্রামের মৃত মো: আব্দুল মান্নানের পুত্র বর্তমানে বাদামবাগিচা ১ নং রোডের ৬২/১ নং বাসার বাসিন্দা মো: জহিরুল ইসলামা (৩৩) ও সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ থানার পাগলা বীরগাঁও গ্রামের মৃত খালিকের পুত্র বর্তমানে নগরী লন্ডনী রোডের গিয়াস মিয়ার ভাড়াটে সেলিম মিয়া (৫২)।
পুলিশ জানায়.গতকাল শুক্রবার বিকেল ৩টার দিকে মহানগর গোয়েন্দা পুলিশের এসআই (নিঃ) আকরব হোসেন, এএসআই (নিঃ) দুলাল মিয়া, এএসআই (নিঃ) মো. আব্দুস সামাদসহ একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে দলদলী চা-বাগানে প্রবেশের মেইন গেইটের সামনে অভিযান পরিচালনা করে শুকুর আহমেদ ইমরানকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছে থাকা ১ কেজি গাঁজা জব্দ করা হয়।
এদিকে গতকাল শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে মহানগর গোয়েন্দা পুলিশের টহলরত টিম গোপন সংবাদের ভিত্তিতে নগরীর সোবহানীঘাটস্থ চালিবন্দর রোডের মুখে পৌর মার্কেটের বিপরীতে হাতেমতায়ী ডিপার্টমেন্টাল ষ্টোরের সামনে অভিযান চালিয়ে মো. জহিরুল ইসলামকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে ৩৫ পিস ইয়াবা ট্যাবলেট পেয়ে জব্দ করা হয়। প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, ধৃত আসামী পেশাগত মাদক ব্যবসায়ি এবং সে দীর্ঘদিন যাবত ইয়াবা ট্যাবলেট বিক্রয়ের সাথে জড়িত। সিলেট শহরের কাষ্টঘর এলাকা হতে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে শহরের বিভিন্ন স্থানের মাদকসেবীদের নিকট খুচরা দরে ইয়াবা ট্যাবলেট বিক্রি করে থাকে। উক্ত আসামীর বিরুদ্ধে মাদকদব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজুর বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।
অপরদিকে, গত বৃহস্পতিবার রা ৯ টার দিকে মহানগর গোয়েন্দা টহলরত টিম গোপন সংবাদের ভিত্তিতে নগরীর পাঠানটুলা তজুম আলী এন্ট্রারপ্রাইজ ও মমিন সিটিঘর এর মাঝে মোহনা আবাসিক এলাকার গলির মুখে অভিযান চালিয়ে সেলিম মিয়াকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে ১৫ পিস ইয়াবা ট্যাবলেট ও ১ বোতল ফেনসিডিল জব্দ করা হয়। প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, ধৃত আসামী পেশাগত মাদক ব্যবসায়ি এবং সে দীর্ঘদিন যাবত ইয়াবা ট্যাবলেট ও ফেনসিডিল বিক্রয়ের সাথে জড়িত। সিলেট শহরের বিভিন্ন এলাকা হতে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে ঘটনাস্থল এলাকাসহ শহরের বিভিন্ন স্থানের মাদকসেবীদের নিকট খুচরা দরে ইয়াবা ট্যাবলেট বিক্রি করে থাকে। উক্ত আসামীর বিরুদ্ধে মাদকদব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজুর বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।