আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে পরিকল্পনামন্ত্রীকে শোকজ

5

সুনামগঞ্জ সংবাদদাতা

সুনামগঞ্জে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সরকারদলীয় প্রার্থী পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানের কাছে ব্যাখ্যা চেয়েছে নির্বাচন অনুসন্ধান কমিটি।
সুনামগঞ্জ-৩ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির পক্ষ থেকে যুগ্ম জেলা জজ (ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল) রশিদ আহমেদ মিলন স্বাক্ষরিত এমন চিঠি বুধবার বিকালে আওয়ামী লীগের প্রার্থী পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানকে দেওয়া হয়েছে।
চিঠিতে বলে হয়- জগন্নাথপুর উপজেলার শ্রীরামসীতে গত শনিবার শান্তিগঞ্জ উপজেলার শিমুলবাক ইউনিয়নের রামেশ্বরপুর বাজারে এবং গত সোমবার আশারকান্দি ইউনিয়নের বড় ফেছি বাজারে ব্যানার টাঙিয়ে কর্মিসভায় অংশ নেন তিনি; যা জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা লঙ্ঘন করে নির্ধারিত সময়ের পূর্বে নির্বাচনি প্রচারণার সামিল।
এ অবস্থায় নির্বাচনÑপূর্ব অনিয়মের দায়ে কেন তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য বাংলাদেশ নির্বাচন কমিশনে অনুসন্ধান প্রতিবেদন পাঠানো হবে না- তা আগামী ১৭ ডিসেম্বর সকাল ১০টার মধ্যে ব্যাখ্যা দাখিলের জন্য নির্দেশ দেওয়া হয়।
এ ব্যাপারে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেন, আমি আইন মান্যকারী মানুষ। আওয়ামী লীগের একজন কর্মী। দলের কর্মিসভায় উপস্থিত হয়েছিলাম। ওখানকার উচ্ছ¡াস উপেক্ষা করা যায়নি, এটা ঠিকও হয়নি। অবশ্যই সবাইকে আইন মানতে হবে। আমি যথাসময়ে আদালতের নির্দেশ অনুযায়ী ব্যাখ্যা প্রদান করব।
প্রসঙ্গত সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর-শান্তিগঞ্জ) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। তিনি উক্ত আসনের টানা তিনবারের এমপি।