শাবিতে ডিন’স অ্যাওয়ার্ড পেলেন ১৭ জন গবেষক

29

শাবি প্রতিনিধি
গবেষণায় বিশেষ অবদানের জন্য ৩টি ক্যাটাগরিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অ্যাপ্লাইড সায়েন্সেস এন্ড টেকনোলজি অনুষদ ১৭জন গবেষককে ডিন’স অ্যাওয়ার্ড-২০২২ প্রদান করেছে।
বৃহস্পতিবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে অ্যাপ্লাইড সায়েন্সেস এন্ড টেকনোলজি অনুষদের উদ্যোগে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে গবেষকদের এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।
ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. জহিরুল ইসলামের সঞ্চালনায় ও অ্যাপ্লাইড সায়েন্সেস এন্ড টেকনোলজি অনুষদের ডিন অধ্যাপক ড. আরিফুল ইসলামের সভাপতিত্বে অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
অ্যাপ্লাইড সায়েন্স অনুষদের তথ্য মতে, ক্যাটাগরি-২, ৩ ও ৪ এই তিনটি ক্যাটাগরিতে ১৭ জন গবেষককে যৌথভাবে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। ক্যাটাগরি-১ এ কেউ আবেদন করেননি বলে জানা যায়। ক্যাটাগরি-২ থেকে ৫ জন, ক্যাটাগরি-৩ থেকে ৭ জন ও ক্যাটাগরি-৪ থেকে ৫ জনসহ তিনটি ক্যাটাগরিতে মোট ১৭ জন গবেষক এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।
অ্যাওয়ার্ড প্রাপ্ত গবেষকরা হলেন, ক্যাটারি-২ এর সুপারভাইজার অধ্যাপক ড. মোহাম্মদ রেজা সেলিম ও অধ্যাপক মো. শহিদুর রহমান, প্রধান লেখক সাদিয়া সুলতানা, সহ লেখক মো. জাফর ইকবাল ও মো. মিজানুর রহমান। ক্যাটারি-৩ এর সুপারভাইজার অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক, প্রধান লেখক মোহাম্মদ রোজলান হাবিব, সহ লেখক জামিল কবির, শিরিন আক্তার, এম সাইফুর রহমান, ইয়াসমিন নাহার জলি ও জেনি মুর।
ক্যাটাগরি -৪ এর সুপারভাইজার ও প্রধান লেখক অধ্যাপক ড. আহমেদ সায়েম, সুপারভাইজার অধ্যাপক ড. মুহাম্মদ মুহসিন আজিজ খান, সহ-লেখক সহকারী অধ্যাপক প্রনব কুমার বিশ্বাস, লুকা রুমলি ও মিছেলা ডাল্লা মোরা।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. কবির হোসেন ও কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন।