ডাকাত, ছিনতাইকারী সহ ৩ জন গ্রেফতার

11

স্টাফ রিপোর্টার :
নগরী ও শহরতলী থেকে ডাকাতী মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামী, এক ছিনতাইকারী ও ভারতীয় চকলেটসহ পণ্যসহ ৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-পুলিশ। গতকাল রবিবার ও শনিবার পৃথক অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হচ্ছে, নগরীর ঘাসিটুলা এলাকার মোস্তাক হাজীর কলোনির শরকুম আলীর পুত্র মনির হোসেন (১৮), নগরীর আখালিয়ার নেহারীপাড়া এলাকার আব্দুল শহিদের পুত্র জুবায়ের আহমেদ (৩২) এবং হবিগঞ্জের সদর থানার সুঘর গ্রামের মৃত তুরাব আলীর পুত্র তাহের মিয়া (৫৫)।
পুলিশ জানায়, গত শনিবার বিকেলে ও রাতে পুলিশের পৃথক অভিযানে এই ২ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল রবিবার রাতে সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস) মো. জেদান আল মুসা স্বাক্ষরিত ও গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।
মহানগর পুলিশের পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার রাত সাড়ে নয়টার দিকে কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সেলিম মিঞার নির্দেশে লামাবাজার পুলিশ ফাঁড়ীর উপ পরিদর্শক (এসআই) মো. বাবুল মিয়া নগরীর নবাব রোড এলাকা হতে স্থানীয়দের সহযোগিতায় একটি চাকুসহ ছিনতাইকারী মনির হোসেনকে গ্রেফতার করেন। পওে গ্রেফতারকৃতের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়। এদিকে শনিবার বিকেল সাড়ে ৪ টায় পৃথক আরেক অভিযানে সিলেট মেট্রোপলিটন পুলিশের বন্দরবাজার পুলিশ ফাঁড়ীর ইনচার্জ উপ পরিদর্শক (এসআই) মো. আকবর হোসাইন ভূঁইয়ার নেতৃত্বে নগর ভবনের সামনে থেকে অবৈধ পথে শুল্ক ফাঁকি দিয়ে আনা ভারতীয় চকলেটসহ পণ্য জুবায়ের আহমেদকে গ্রেফতার করা হয়। পওে গ্রেফতারকৃতর বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়।
র‌্যাব জানায়, গত শনিবার রাত সাড়ে ৯ টায় শাহ্পরাণ থানা এলাকা থেকে ডাকাতি মামলার ১০ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী তাহের মিয়াকে গ্রেফতার করেছে র‌্যাব-৯। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, স্পেশাল কোম্পানি (সিলেট ক্যাম্প) এর একটি আভিযানিক দল তাকে গ্রেফতার করে গতকাল রবিবার সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। অভিযানের নেতৃত্ব দেন এএসপি নাহিদ হাসান।
সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, হবিগঞ্জ থানার জিআর নং ১২/৮৯, দায়রা ১০/৯২, ধারাঃ ৩৯৫/৩৯৭ দঃ বিঃ এর ডাকাতি মামলার ১০ বছরের সাজাপ্রাপ্ত আসামিকে এসএমপির শাহ্পরাণ থানাধীন আরামবাগ আবাসিক এলাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামিকে হবিগঞ্জ জেলার সদর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‌্যাব।