দিরাইয়ে আরেক মামলায় বিএনপির ৪৯ নেতাকর্মী আসামি, গ্রেফতার ২

5

সুনামগঞ্জ প্রতিনিধি

দিরাই উপেজেলার ৪৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। ২১ নভেম্বর উক্ত মামলায় দিরাই উপজেলার চন্ডিপুর গ্রামের মখলিছ উল্লাহর পুত্র দিরাই উপজেলা বিএনপির সদস্য আবুল খায়ের (খয়ের), ও ঘাগটিয়া গ্রামের আজমত আলীর পুত্র উপজেলা যুবদলের সাবেক সহসভাপতি ও সুনামগঞ্জ জেলা যুবদলের সদস্য লিমন মিয়াকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করেছে পুলিশ। মামলায় ৯ জনের নাম উল্লেখ সহ আরো ৩৫-৪০ জনকে অজ্ঞাত আসামী করা হয়।
মামলা সুত্রে জানা যায়, ২০ নভেম্বর বিকাল অনুমান বিকেলে দিরাই থানাধীন ৬নং করিমপুর ইউনিয়নের সাদিরপুর পয়েন্টে পাকা রাস্তার উপর বিএনপি ও তাহার অঙ্গ সহযোগী সংগঠনের অনুমান ৩৫/৪০ জন নেতাকর্মী টায়ারে আগুন লাগিয়ে জনমনে আতঙ্ক ও নাশকতার চেষ্টা চালায়। ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হইলে বিএনপির নেতাকর্মীরা পালিয়ে যাওয়ার চেষ্টাকালে স্থানীয় জনসাধরণের সহায়তায় ঘটনাস্থল হইতে আবুল খায়ের ওরফে খয়ের ও লিমন মিয়া (৩৯) গ্রেফতার করা হয়। পরবর্তীতে উল্লেখিত ঘটনা সংক্রান্তে এসআই (নিরস্ত্র) অরুপ বিশ্বাস বাদী হয়ে এজাহার দায়ের করিলে বর্ণিত গ্রেফতারকৃত আসামীগন সহ মোট ০৯ জন এজাহারনামীয় ও ৩৫/৪০ জন অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে দিরাই থানার মামলা নং-১২, তারিখ-২১/১১/২০২৩খ্রিঃ, ধারা-১৫(৩)/২৫ উ ঞযব ঝঢ়বপরধষ চড়বিৎং অপঃ, ১৯৭৪ রুজু পূর্বক মামলার তদন্তভার এসআই (নিরস্ত্র) মাহবুব ছিদ্দিকী এর উপর অপর্ন করা হয়। মামলাটি বর্তমানে তদন্তাধীন আছে এবং উল্লেখিত এজাহারনামীয় গ্রেফতাকৃত আসামীদ্বয়কে প্রয়োজনীয় পুলিশ পাহাড়ায় বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।
উল্লেখ্য এর আগে ১৩ নভেম্বর নাশকতা ও বিশৃঙ্খলা সৃষ্টি চেষ্টার অভিযোগে দিরাইয়ে বিএনপি ও সহযোগী সংগঠনের ৩ জনকে গ্রেপ্তার ও ১৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা অন্তত ৫০ জনের বিরুদ্ধে দিরাই থানায় মামলা করা হয়েছে। ওইদিন উপজেলা বিএনপির সমাজ সেবা সম্পাদক মাসুক মিয়া (৫২), তাড়ল ইউনিয়ন সেচ্ছাসেবক দলের সদস্য সচিব আব্দুন্নুর (৩৯), করিমপুর ইউনিয়ন কৃষক দল নেতা আব্দুল ওদুদ(৪৬) কে গ্রপ্তার করা হয়।