নির্বাচনে অংশ না নিয়ে কেউ যদি ধ্বংসাত্মক কাজ করে তাহলে প্রচলিত আইনে ব্যবস্থা নেওয়া হবে

4

হবিগঞ্জ সংবাদদাতা

নির্বাচনে অংশ না নিয়ে কেউ যদি ধ্বংসাত্মক কাজ করে তাহলে রাষ্ট্রের প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রী তাজুল ইসলাম এমপি। শনিবার হবিগঞ্জ পৌরসভায় প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে নির্মিত পানি শোধনাগারের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।
তিনি বলেন, বাংলাদেশের সংবিধান অনুযায়ী দেশ পরিচালিত হয়। রাষ্ট্রকে তার লক্ষ্যে পৌছে দেয়ার জন্য নির্বাচন অপরিহার্য এবং সাংবিধানিক বাধ্য বাধকতার কারণে যথা সময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল ঘোষণার দিন খুব কাছাকাছি, কিন্তু বিএনপি এখন পর্যন্ত তত্ত¡াবধায়ক সরকারের দাবি করে আন্দোলন করছে, এতে কি নির্বাচনের কোন প্রভাব ফেলবে কি না এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিএনপি একটি রাজনৈতিক দল। বাংলাদেশে নির্বাচনে অংশগ্রহণ করা সকল রাজনৈতিক দলের স্বাধীনতা আছে। ইসি সবাইকে নির্বাচনে অংশগ্রহণের আহবান জানিয়েছেন। কেউ যদি নির্বাচনে না এসে কোন ধরণের ধ্বংসাত্মকাজ করে তাহলে তাদের বিরুদ্ধে রাষ্ট্রের প্রচলিত আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।
এর আগে শনিবার সকাল ১১টায় বানিয়াচংয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কর্তৃক নবনির্মিত উপজেলা পরিষদের প্রশাসনিক ভবন উদ্বোধন শেষে সুধী সমাবেশে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি বলেছেন, আগুন সন্ত্রাসের মাধ্যমে জামায়াত বিএনপি আবারও চক্রান্ত শুরু করে দিয়েছে। তারা উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চায়। উন্নয়ন অব্যাহত রাখতে সন্ত্রাসীদের রুখে দিতে হবে। মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার দূরদর্শি নেতৃত্বে দেশ আজ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ। শুধু তাই নয় মেগা প্রকল্পের মাধ্যমে মেট্রোরেল তৈরী করা হয়েছে। বঙ্গবন্ধু টানেলসহ অবকাঠামো উন্নয়নে দেশের আমূল পরিবর্তন এসেছে। বঙ্গবন্ধুকে হত্যা না করলে বিংশ শতাব্দীর পূর্বেই দেশ উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে পরিণত হত। তাই আগামীতেও উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিতে হবে।
উপজেলা পরিষদ চেয়ারম্যান ও হবিগঞ্জ জেলা যুবলীগের সভাপতি মোঃ আবুল কাশেম চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনের সংসদ সদস্য ও সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খান, হবিগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য এডভোকেট আবু জাহির, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র মো.আনোয়ারুজ্জামান চৌধুরী, হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী, জার্মান আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্বাছ আলী চৌধুরী, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন খান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মাস্টার ও সাধারণ সম্পাদক আঙ্গুর মিয়া প্রমুখ। এসময় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
উপজেলার ১০ নং সুবিদপুর ইউনিয়নের হাওর পাড়ের মানুষের জীবন মান উন্নয়নের জন্য নির্মিত হবিগঞ্জ-বানিয়াচং আর এইচ এন রোড হতে প্রতাপপুর সড়ক ও একই সড়কে নির্মিত চেইনেজ ৮৪ মিটার দীর্ঘ পিএসসি গার্ডার ব্রীজ উদ্বোধন করেন মন্ত্রী।
এদিকে, হবিগঞ্জে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপিকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী। শনিবার সকাল নয়টায় হবিগঞ্জ পৌরসভার আয়োজনে উন্নয়ন ও শান্তি সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে হবিগঞ্জ আসলে আনোয়ারুজ্জামান চৌধুরী মন্ত্রীকে ফুল দিয়ে স্বাগত জানান। এসময় সিলেটবাসীর পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে সিটি করপোরেশনের উন্নয়নে সহযোগিতা কামনা করেন। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপিও মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীকে সিলেটের উন্নয়নে পাশে থাকার আশ্বাস প্রদান করেন।
উল্লেখ্য, হবিগঞ্জ পৌরসভার আয়োজনে উন্নয়ন ও শান্তি সমাবেশে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে হবিগঞ্জ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি শনিবার সকালে হবিগঞ্জ এসে পৌছান। এরপর হবিগঞ্জ পৌরসভার অনুষ্ঠানে যোগ দেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র মোঃ আনোয়ারুজ্জামান চৌধুরী, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী। সভাপতিত্ব করেন হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম।