দক্ষিণ সুরমা, গোলাপগঞ্জ ও শায়েস্তাগঞ্জে তিন জনের প্রাণহানি

34

 

স্টাফ রিপোর্টার

দক্ষিণ সুরমা, গোলাপগঞ্জ ও শায়েস্তাগঞ্জে পৃথকভাবে তিন জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে দক্ষিণ সুরমায় এক যুবকের আত্মহত্যা, গোলাপগঞ্জে সুপারি গাছ থেকে পড়ে এক যুবক ও শায়েস্তাগঞ্জে ট্রেনে কাটা পড়ে এক কিশোরের মৃত্যু হয়েছে। বুধবার ও বৃহস্পতিবার বিভিন্ন সময়ে পৃথকভাবে এসব মৃত্যুর ঘটনা ঘটে। দক্ষিণ সুরমা: সিলেটের দক্ষিণ সুরমায় ঘরের শয়নকক্ষ থেকে জাবেদ আহমদ (২৮) নামে এক যুবক ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার ভোরে উপজেলার চকেরবাজার এলাকায় উস্তার মিয়ার বস্তির একটি কক্ষ থেকে গলায় রশি দেওয়া অবস্থায় ঝুলন্ত লাশটি উদ্ধার করা হয়। মৃত জাবেদ আহমদ একই উপজেলার মোগলাবাজার থানার জালালপুর ইউনিয়নের শব্দালপুর গ্রামের ইসহাক আলীর ছেলে। তিনি চকেরবাজার উস্তার মিয়ার বস্তির ভাড়াটিয়া ছিলেন।
স্থানীয়রা জানান, ওই কলোনিতে মা-ছেলে একটি কক্ষ ভাড়া করে থাকতেন। ভোরে জেগে তার মা ছেলের ঝুলন্ত লাশ দেখে চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে থানায় খবর দেন। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে। দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামসুদ্দোহা এ তথ্য নিশ্চিত করে বলেন, ছেলেটি মানসিক ভারসাম্যহীন ছিল। মা-ছেলে একই কক্ষে থাকতেন। রাতে ছেলের ঝুলন্ত লাশ দেখতে পেয়ে স্থানীয়রা থানায় খবর দেন। পরে পুলিশ ঘটনাস্থলে পৌছে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়। ঘটনাটি আত্মহত্যা বলে প্রাথমিকভাবে ধারণ করা হচ্ছে।
গোলাপগঞ্জ: গোলাপগঞ্জে সুপারি গাছ থেকে পড়ে জুন্নাহ আহমদ (২৭) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। বুধবার সকাল সাড়ে ৮টায় নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত যুবক উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের মাইজভাগ গ্রামের মইয়ব আলীর ছেলে। নিহতের ভাই হাফিজ জাবের আহমদ বিষয়টি নিশ্চিত করেছেন।
স্থানীয় সূত্র জানায়, মঙ্গলবার সকাল ১১টার দিকে জুন্নাহ আহমদ পাশের এক বাড়িতে সুপারি পাড়তে গাছে উঠেন। একপর্যায়ে গাছ ভেঙে নিচে পড়ে যায় জুন্নাহ। তাৎক্ষণিক স্থানীয়রা তাকে গুরুতর আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক সিলেটে নেওয়ার পরামর্শ দেন। পরে সিলেট নগরীর ইবনে সিনা হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকালে তার মৃত্যু হয়।
গোলাপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, সুপারি পাড়তে গিয়ে আহত যুবক চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বলে খবর পেয়েছি। এ বিষয়ে নিহতের স্বজনদেরও কোনো অভিযোগ নেই। লাশ দাফনের চেষ্টা চলছে।
হবিগঞ্জ: হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ট্রেনে কাটা পড়ে সুজন মিয়া (১৬) এক কিশোরের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ভোরে শায়েস্তাগঞ্জ পৌরসভার পূর্ব লেঞ্জাপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। সুজন মিয়া শায়েস্তাগঞ্জ পৌরসভার পূর্ব লেঞ্জাপাড়া এলাকার শাহিন মিয়ার ছেলে।
পুলিশ সূত্রে জানা যায়, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা সিলেটগামী আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ট্রেনটি শায়েস্তাগঞ্জ পৌরসভার পূর্ব লেঞ্জাপাড়া এলাকায় পৌঁছলে সুজন ট্রেনের নিচে কাটা পড়ে ঘটনাস্থলেই মারা যায়।
শায়েস্তাগঞ্জ রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (আইসি) মীর সাব্বির আলী বিষয়টি নিশ্চিত করে বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ ২৫০ শয্যা সদর আধুনিক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।