সিলামে ডাকাতির ঘটনায় বাটন ডাকাতসহ গ্রেফতার ২

7

 

স্টাফ রিপোর্টার

দক্ষিণ সুরমার সিলামে ডাকাতির ঘটনায় দুই ডাকাতকে গ্রেফতার করেছে মোগলা বাজার থানা পুলিশ। রবিবার দক্ষিণ সুরমা খোজারখলা এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। উদ্ধার করা হয়েছে ডাকাতির দুটি সরঞ্জাম।
গ্রেফতারকৃত ডাকাতরা হলো- হবিগঞ্জের চুনারুঘেটের কচুয়া গ্রামের ইদ্রিস আলী প্রকাশের ছেলে মোঃ ফজর আলী প্রকাশ বটুন ওরফে বাটন প্রকাশ (৩৯) ও একই জেলার লাখাই উপজেলার পূর্ব সিংহগ্রাম (বুল্লা) গ্রামের মোঃ শহিদ আলীর মিয়ার ছেলে মোঃ লুৎফুর রহমান (২৫)। বিষয়টি নিশ্চিত করেছেন মোগলাবাজার থানার ওসি তদন্ত হারুনুর রশিদ।
জানা যায়, গত ১৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার ভোররাতে দক্ষিণ সুরমার সিলাম টিকরপাড়া গ্রামের ইশতেকার গণি তাজেলের বাড়িতে হানা দিয়ে মুখোশপরা ডাকাতরা বাড়ির লোকজনকে আহত করে প্রায় ১০ লক্ষাধিক টাকার মালামাল লুট করে যায়।
মোগলাবাজার থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, ৮/৯ জনের ডাকাত দল বাসার গ্রিলের তালা কেটে ঘরে প্রবেশ করে। এসময় তারা লোহার রড, রামদা ছুরি ও ডেগার দিয়ে বাড়ির লোকজনকে আঘাত করে ভিতি সঞ্চার করে। এতে তাজেল গুরুতর আহত হন। ডাকাত দল বাসা থেকে ৬ ভরি স্বর্ণালঙ্কার, সিসি টিভির ডিভিডি রেকর্ডার, আইফোন, মোবাইল ৩টি, ১টি টিবিএস মেট্রো প্লাস মোটরসাইকেল ও ৩ লক্ষ নগদ টাকাসহ মোট ১০ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনায় এই ঘটনায় সিলাম টিকরপাড়া গ্রামের ইশতেকার গণি তাজেল বাদী হয়ে থানায় ডাকাতি মামলা দায়ের করেছেন। মামলা নং-১৩/১৫০, তারিখ:১৪/০৯/২০২৩। মামলা দায়ের পর পুলিশ অভিযান চালিয়ে রবিবার খোজারখলা এলাকা থেকে ওই দুই ডাকাতকে গ্রেফতার করা হয়।
এ ব্যাপারে মোগলাবাজার থানার ওসি তদন্ত হারুনুর রশিদ বলেন, সিলাম এলাকায় ডাকাতির ঘটনায় দুজনকে গ্রেফতার করা হয়েছে। ভুক্তভোগীর বাড়ির ২০০ গজ দূর থেকে ডাকাতির দুটি সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।